একমাত্র কুরআনের অনুসরণের মাধ্যমেই সমাজে শান্তি আসবে - অধ্যাপক মফিজুর রহমান

নোয়াখালী (সেনবাগ) সংবাদদাতা : একমাত্র কুআনের অনুসরণের মাধ্যমেই সমাজে শান্তি আসবে অন্য কোন পথে শান্তি সম্ভব নয়। ইসলামের পূর্ণাঙ্গ অনুসরণ করলেই কেবল দুনিয়ায় শান্তি ও আখিরাতে মুক্তি সম্ভব।

গতকাল বৃহস্পতি বার নোয়াখালীর সেনবাগ উপজেলার ঐতিহাসিক আজিজপুর গ্রামে যুব সমাজের উদ্যোগে আয়োজিত তাফসীরুল কোরআন মাহফিলে প্রধান মেহমান বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ লেখক ও গবেষক অধ্যাপক মফিজুর রহমান সাহেব এ কথা বলেন। তিনি মুসলিম জাতির এই ক্লান্তিলগ্নে সকল ভেদাভেদ ভুলে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

অধ্যাপক মফিজুর রহমান বলেন, নাস্তিক, বাম, রাম ও দেশ-বিদেশে সকল ষড়যন্ত্রের উদ্দেশ্য হচ্ছে বাংলার জমিনে ইসলামের প্রতিষ্ঠাকে প্রতিহত করা। কিন্তু তাদের এ ষড়যন্ত্র সফল হতে দেয়া যাবে না। বাতিলের সকল ষড়যন্ত্রকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে লক্ষ্য পানে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, বাতিল শক্তি ইসলামকে নিজেদের প্রতিদ্বন্ধী হিসেবে ধরে নিয়েছে। ইসলামী ও ইসলামী আন্দোলনকে বিনাশ করতে প্রকাশ্যে, গোপনে সব রকম ষড়যন্ত্রই তারা করে যাচ্ছে। অপকর্ম বাস্তবায়ন করতে ঘৃণিত ও প্রত্যাখ্যাত শক্তি গুলো এখন এক কাতারে দাঁড়িয়েছে। ষড়যন্ত্র বিস্তৃত করতে নিত্য নতুন কৌশল, নাটক ও ঘটনার জন্ম দিচ্ছে। কিন্তু তাদের এ ষড়যন্ত্র কিছুতেই সফল হতে দেয়া যাবে না। কারণ দেশ ও ইসলামবিরোধী এসব ষড়যন্ত্র সফল হওয়া মানে বাংলার স্বাধীনতা সার্বভৌমত্ব ও ইসলামকে হুমকির মধ্যে ফেলে দেয়া।

তিনি তৌহিদি জনতার উদ্দেশে বলেন, ইসলাম ও ইসলামী আন্দোলনের বিরুদ্ধে ষড়যন্ত্র, হত্যা, জুলুম নির্যাতন নতুন কিছু নয় বরং ঐতিহাসিক বাস্তবতা। ইসলামে সৈনিকরা সকল ষড়যন্ত্রকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছে বলেই ইসলাম টিকে আছে। সুতরাং আজও তার ব্যতিক্রম হবেনা।

বাতিলের ষড়যন্ত্র মোকাবেলা করতে এক দিকে যেমন প্রতিরোধ আন্দোলন চালিয়ে যেতে হবে তেমনি নিজেদের সর্বক্ষেত্রে যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে সমাজের সকল স্তরের মানুষের কাছে। ইসলামের আহবান কোরআনের বাণী পৌঁছে দিতে হবে বাংলার প্রতিটি জনপদে।

উল্লেখ্য, দিনব্যাপী মাহ্ফিলে তাফসীর পেশ করেন নোয়াখালী কারামতিয়ার অধ্যক্ষ আলহাজ্ব হযরত মাওলানা আমিন উল্যাহ সাহেব, হযরত মাওলানা আবু সুফিয়ান, হযরত মাওলানা একরাম উল্যাহসহ দেশবরণ্যে ওলামায়ে কেরামগণ।

মাহফিলে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে হাজার হাজার মুসল্লির সমাগম হয়। দেশের শান্তি ও কল্যাণ কামনা করে আখিরী মুনাজাত পরিচালনা করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ লেখক ও গবেষক অধ্যাপক মফিজুর রহমান সাহেব।

সেনবাগ প্রতিনিধি/এম এ আর/দৈনিক সেনবাগের কণ্ঠ/ ০১ জানুয়ারী ২০১৫।

1 Comments

  1. আল্লাহ তুমি মজলুমদের সাহায্য কর। অধ্যাপক মফিজুর রহমান সাহেবকে হেফাজত কর।আমীন!!!!

    ReplyDelete
Previous Post Next Post