আটক অবস্থায় শিবির কর্মী কি করে বন্দুক যুদ্ধ করে মাথায় আসে না : ড: জাফরুল্লাহ ||

জিল্লুর রহমানের উপস্থাপনায় চ্যানেল আই "তৃতীয় মাত্রায়" গত রাতে গণস্বাস্থ্যর সাবেক মহাপরিচালক, বর্তমান ট্রাষ্টি ও মুক্তিযোদ্ধা ড: জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আটক অবস্থায় শিবির কর্মী কি করে বন্দুক যুদ্ধ করে মাথায় আসে না।

তিনি বলেন, "দেশে এ পর্যন্ত সহিংসতায় প্রায় ৫০ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এটা খুবই নিন্দনীয়। এর জন্য কি শুধুই বিরোধী দল দায়ী? আমার তো মনে হয় না। এই ৫০ জনের মধ্যে পত্রিকার রিপোর্ট অনুযায়ী ১৪ জনই কথিত বন্দুক যুদ্ধে নিহত হয়েছে। গতকাল পত্রিকায় দেখলাম বাড়ী থেকে ধরে নিয়ে গেছে আইন শৃঙ্খলা বাহিনী। এরপর বলে বন্দুকযুদ্ধে নাকি মারা গেছে।

আমার একটা বিষয় মাথাতে কিছুতেই আসে না বাড়ী থেকে ধরে নিয়ে যাওয়ার পর কি করে আটক অবস্থায় শিবির কর্মী বন্ধুক যুদ্ধ করে?

৭১ সালে সংহিংসতার সাথে সরকার জড়িত ছিল, আর এখনকার নাশকতার জন্য জনগন স্ট্রংলি মনে করে কিছুটা হলেও সরকার জড়িত”।"

তিনি আরো বলেন, "দেশে এখন বিভাগ করার উৎসব হচ্ছে। আমি এর বিপক্ষে। কারণ বিভাগ হওয়ার তেমন সুফল নেই শুধু আমলাদের চাকরী হওয়া ছাড়া। আর বিভাগ তো চালায় আমলারা। ময়মনসিংহ বিভাগ হবে, কুমিল্লা চাচ্ছে, টাঙ্গাইল ও চাচ্ছে। গত কয়েকদিন আগে প্রধানমন্ত্রী সংসদে দাঁড়িয়ে আদালত সম্পর্কে বললেন তাতে তার কিছু ই হল না। কিন্তু আমি যদি বাহিরে এটি বলতাম তাহলে আমার নামে আইসিটি আইনে মামলা হয়ে যেত। বর্তমান পরিস্থিতি সম্পর্কে আমি মনে করি, প্রধানমন্ত্রী একটি সুষ্ঠ নির্বাচনের ঘোষণা দিলেই এই সমস্যা থাকবে না। "

দৈনিক সেনবাগের কণ্ঠ/ ০৩ ফেব্রুয়ারী ২০১৫।

Post a Comment

Previous Post Next Post