কুরআন তেলাওয়াত শুনলেন ডোনাল্ড ট্রাম্প (ভিডিও সহ)

আমেরিকার নয়া প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ওয়াশিংটনের প্রধান গির্জায় পবিত্র কুরআন তেলাওয়াত শুনেছেন। স্ত্রী ম্যানিলাসহ ট্রাম্পের কয়েকজন ঘনিষ্ঠ সহযোগী তার পাশে উপস্থিত ছিলেন।
প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার পরদিন গির্জায় বিভিন্ন ধর্মের প্রতিনিধির উপস্থিতিতে পবিত্র কুরআনের সূরা হুজরাত ও সূরা রূম থেকে কয়েকটি আয়াত তেলাওয়াত করে শোনান আমেরিকার একটি গুরুত্বপূর্ণ মসজিদের ইমাম মোহাম্মাদ মাজেদ।

আরবিতে আয়াতগুলো তেলাওয়াতের পর ইংরেজিতে এসব আয়াতের অনুবাদ পড়ে শোনানো হয়। এ অনুষ্ঠানে বর্ণবাদবিরোধী ও নাগরিক অধিকার আন্দোলনের নন্দিত মার্কিন নেতা মার্টিন লুথার কিং জুনিয়রের পরিবারের সদস্য আলভেদা কিং-ও উপস্থিত ছিলেন।
এ অনুষ্ঠানের আয়োজকরা বলেছেন, ডোনাল্ড ট্রাম্প যে আমেরিকার সব মানুষের প্রতিনিধি তা তুলে ধরতেই এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারাভিযানের সময় বলেছিলেন, তিনি নির্বাচিত হলে মুসলমানদের আমেরিকা প্রবেশে নিষেধাজ্ঞা জারি করবেন।
পর্যবেক্ষকরা বলছেন, মুসলিম বিরোধী হিসেবে ট্রাম্প পরিচিতি পেয়েছেন। কারণ তিনি মুসলমানদের বিরুদ্ধে নানা কথা বলেছেন। তাদের প্রশ্ন কুরআন তেলাওয়াত শোনার পর কি তার মধ্যে কোনো পরিবর্তন আসবে?

Post a Comment

Previous Post Next Post