মাদ্রাসা জঙ্গি সৃষ্টি করে না - ফেনীতে পুলিশের আইজিপি ||

মাদরাসা জঙ্গি সৃষ্টি করে করে না বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক। তিনি বলেন, ঢাকার গুলশানে ও শোলাকিয়ায় হামলাকারীরা কেউ মাদরাসার ছাত্র নয়। বৃহস্পতিবার সকালে শহরের মিজান ময়দানে জঙ্গি বিরোধী সুধি সমাবেশে তিনি এসব মন্তব্য করেন। পুলিশ মহাপরিদর্শক বলেন, এক সময় কাওমি মাদরাসা জঙ্গি তৈরীর আস্তানা বলা হতো। কিন্তু এখন প্রমাণিত হচ্ছে মাদরাসার ছাত্ররা নয়, বিভিন্ন ইংলিশ মিডিযাম স্কুলের শিক্ষার্থীরা এ কর্মকান্ডে জড়িত। এ জন্য তিনি, মাদরাসা শিক্ষকসহ আলেম ওলামাদের এগিয়ে আসার আহবান জানান। একেমএম শহিদুল হক আরো বলেন, আমাদের দেশের মানুষ ধর্মান্ধ না, তারা জঙ্গিবাদ প্রছন্দ করেন না। তারা জানে ইসলামে মানুষ হত্যার কোন স্থান নেই।

পুলিশ মহাপরিদর্শক মসজিদের ইমামদের প্রতি অনুরোধ করে বলেন, জুম’আর নামাযোর আগে জঙ্গিবাদের বিরুদ্ধে কিছু কথা বলুন। তিনি বলেন, ইসলামিক ফাউন্ডেশন থেকে একটি অনুরোধ পাঠানো হয়েছে কোন বক্তব্য নির্দিষ্ট করে দেয়া হয়নি। তিনি আরো বলেন, আসলে এরা কি চায় নিজেরাই বোঝে না। এরা কোরআন বোঝে না, হাদিস বোঝেনা। একেএম শহীদুল হক বলেন, দেশের ১ লাখ আলেম বিবৃতি দিয়েছেন যে, ইসলামের জঙ্গিবাদের কোন ঠাই নাই।
জেলা পুলিশ সুপার রেজাউল হক পিপিএম’র সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনী ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. ফসিউল আলম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো, শফিকুল ইসলাম, জেলা পরিষদ প্রশাসক আজিজ আহাম্মদ চৌধুরী, জেলা আওয়ামীলীগ সভাপতি আবদুর রহমান বিকম।
সহকারী পুলিশ সুপার শাহরিয়ার আলম ও ফেনী মডেল থানার পরিদর্শক মাহবুব মোরশেদ’র সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট দেবময় দেওয়ান, দাগনভূঞা উপজেলা চেয়ারম্যন দিদারুল কবির রতন, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজাবাউল হায়দার চৌধুরী সোহেল, পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল আহম্মেদ মজুমদার, ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম, সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জেডএম কামরুল আনাম, পৌর মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন, ফেনী জেলা হিন্দু বৈদ্য ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক শুকদেব নাথ তপন, ফেনী পৌর সভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, ফেনী সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি করিম উল্লাহ বিকম, জেলা জাসদ’র (ইনু) আহবায়ক আবদুল বারী, ফেনী সদর উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আবছার আপন, জেলা কমিউনিটি পুলিশের সদস্য সচিব মির হোসেন মিরু, জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা আবদুর রর, ফেনী আলিয়া মাদরাসার অধ্যক্ষ মাহমুদুল হাসান, লালপুর সুলতানিয়া মাদরাসার উপাধ্যক্ষ মুফতি রহিমুল্লাহ, ফেনী জহিরিয়া মাদরাসার খতির মুফতি আবুল কাশেম, গোবিন্দপুর ছিদ্দিকিয়া মাদরাসার অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, জেলা ছাত্রলীগ সভাপতি এসএম সালাহ উদ্দিন ফিরোজ ও সাধারণ সম্পাদক জাবেদ হায়দার জর্জ প্রমূখ।

Post a Comment

Previous Post Next Post