নোয়াখালীর সেনবাগ ইউপি নির্বাচনের ফলাফল প্রকাশ নৌকার ভরাডুবি ||

নোয়াখালীর সেনবাগে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফল প্রকাশ করা হয়েছে। ৯টি ইউনিয়নের মধ্যে ২টি ইউনিয়ে ফলাফল প্রকাশ ও ৭টি ইউনিয়ের ফলাফল প্রকাশ স্থগিত রয়েছে। প্রকাশিত ফলাফলে ছাতারপাইয়া ইউনিয়নে বিএনপি সর্মথিত প্রাথী আবদুর রহমান ও ডমুরুয়া ইউনিয়নে সাখাওয়াত হোসেন বে-সরকারী ভাবে নির্বাচিত হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানাগেছে, শনিবার অনুষ্ঠিত উপজেলার ৯টি ইউনিযনের ৮৩ টি কেন্দ্রে সকাল ৮টায় ভোট গ্রহন শুরু হয়। শুরুর ঘন্টা খানেক শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহন চল্লেও সকাল ১০টা থেকে শুরু হয় বিভিন্ন কেন্দ্র দখল, ব্যালপ পেপার চিনতাই, সংঘর্ষ । এতে পুলিশের এস আই বেলায়েত হোসেন সিপাহী রায়হান, বীজবাগ ইউপির চেয়ারম্যান প্রার্থী আলমগীর হোসেন, সুইটি সহ অর্ধশত আহত হয়। আহতের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।
নির্বাচনে নানা অনিয়মের অভিযোগে ৯টি ইউনিযনের ৮৩টি কেন্দ্রের মধ্যে ২৬টি কেদ্রের স্ব স্ব রিটানিং কর্মকতাগন ভোট গ্রহন স্থগিত করে। রাতে ৯টি ইউনিয়নের ৫৭টি কেন্দ্রের ফলা ফল প্রকাশ করে স্ব স্ব রিটানিং অফিসার । ৭টি ইউনিয়ের ফলা ফল প্রকাশ স্থগিত করেন। ২টি ইউনিয়ে ফলাফল প্রকাশ করা হয় । এতে ছাতারপাইয়া ইউনিয়নে বিএনপি সর্মথিত প্রাথী আবদুর রহমান ও ডমুরুয়া ইউনিয়নে সাখাওয়াত হোসেন বে-সরকারী ভাবে নির্বাচিত হয়েছে।

স্থগিত ৭টি ইউনিয়ের আংশিক ফলাফলে আওয়ামীলীগ ১-টিতে, বিএনপি-৫, স্বতন্ত্র-১টিতে এগিয়ে রয়েছে।

ইউনিয়ন গুলো হলো:
কেশারপাড় ইউনিয়নের ৬টি কেন্দ্রের প্রকাশিত ভোটে বিএনপি সর্মথিত প্রার্থী আবদুল হক (ধানের শীর্ষ)-৩১৩২ ভোট, তার নিকটতম প্রতিদন্ধি আওয়ামীলীগের বেলালা হোসেন ভুইয়া (নৌকা ) ১৮৮২টি।

কাদরা ইউনিয়নে ৫টি কেন্দ্রে প্রকাশিত ভোটে আওয়ামীলীগ মোহাম্মদ কামারুজ্জামন (নৌকা) ১৯৬০ ভোট, তার নিকটতম প্রতিদন্ধি স্বতন্ত্র- দ্বীন মোহাম্মদ (টলিফোন) ১৬৬৫ ভোট ।

অর্জনতলা ইউনিয়নের ৭টি কেন্দ্রের প্রকাশিত ভোটে বিএনপির শাহদাত হোসেন স্বাধন (ধানের শীর্ষ)-২৬৩০ভোট, তার নিকটতম প্রতিদন্ধি আওয়ামীলীগের আবদুল ওহাব বিএসসি (নৌকা)-২২৯১ ভোট ।

কাবিলপুর ইউনিয়নের ৬টি কেন্দ্রের প্রকাশিত ভোটে আনোয়ার হোসেন (ধানের শীর্ষ)- ২৭২৬ ভোট তার নিকটতম প্রতিদন্ধি আওয়াশীলীগের মাহমুদুল হক পাটোয়ারী লেবু (নৌকা) ১৯৩২ ভোট ।

মোহাম্মদপুর ইউনিয়নের ৬টি কেন্দ্রের প্রাকাশিত ভোটে স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম দুলাল (ঘোড়)১৭৫৪ ভোট তার নিকটতম প্রতিদন্ধি স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ উল্লা বিএসসি (অটোরিক্সা) ১১৬৪ ভোট।

বীজবাগ ইউনিয়নের প্রকাশিত ৩টি কেন্দ্রের ভোটে বিএনপির বকের হোসেন কোম্পানী (ধানের শীর্ষ)- ১৬৫৬ ভোট, আওয়ামীলীগের বিদ্রোহী এয়াকুব মামুন (আনারস) ৮০৩ ভোট।
নবীপুর ইউনিয়নের ৮টি কেন্দ্রের প্রাকাশিত ভোটে বিএনপির আমিন উল্লা বিএসসি (ধানের শীর্ষ)-৫০১৮ ভোট নিকটতম প্রতিদন্ধি আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী (আনারস) ৩৬০৭ ভোট পেয়েছেন ।

উপজেলা নিবার্চন কর্মকর্তা মোহাম্মদ শহীদুর রহমান জানান, স্থগিত কেন্দ্র গুলোর বিষয়ে কমিশন সিদান্ত অনুসারে কাজ হবে।

Post a Comment

Previous Post Next Post