সেনবাগে আ.লীগের দুপক্ষ টেন্ডারবাজি ও দলীয় অনিয়ম নিয়ে পক্ষে -বিপক্ষে মিছিল ||

সেনবাগ: নোয়াখালীর সেনবাগ উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারী আবু জাফর টিপুর পদত্যাগ কার্যকরের করার দাবীতে সেনবাগ পৌর শহরে বিক্ষোভ সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগের একাংশ।

সোমবার দুপুর সাড়ে ১২টায় উপজেলা চত্বর থেকে একটি মিছিল বের করা হয়।

মিছিলটি সেনবাগ পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে থানার  চত্বরে  এক সভার মধ্যে দিয়ে শেষ হয়।

এসময় বক্তব্য রাখেন আওয়ামী লীগ সাবেক ছাত্র নেতা গোলাম কবির, স্বেচ্চাসেবকলীগ সভাপতি গিয়াস উদ্দিন বেলাল, শ্রমীকলীগ সভাপতি নুরনবী, মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল ওহাব, যুবলী নেতা জাকারিয়া মামুন, আলী আক্কাস রতন, ছাত্রীলীগ সেক্রেটারী এমরান হোসেন চৌধূরী বাবু।

সভায় সেক্রেটারী আবু জাফর টিপুর বিরুদ্ধে টেন্ডারবাজি,দলীয় অনিয়ম-নেতাকর্মীদের অবমূল্যায়ন উল্যেখ করে বক্তব্য প্রদান করেন এবং জরুরী ভিত্তিতে উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারীর পদ থেকে তাকে অব্যাহতি দিতে জেলা ও কেন্দ্রীয় নেতাদের প্রতি জোর দাবী জানান।

অপরদিকে দলীয় পদ থেকে পদত্যাগ পত্র প্রত্যাহারের দাবীতে রবিবার দুুপুরে পৌর শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন। উপজেলার ডাক বাংলোর সামনে থেকে বিক্ষোভ মিছিল  শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ  শেষে  থানা চত্বরের শেষ হয় । পরে ঐ স্থানে প্রধান সড়কের উপর ঘন্টাব্যাপী অবস্থান করে প্রতিবাদ সভা করেন।

সভায় উপজেলা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম বাবু সভাপতিত্বে অনুষ্ঠিত বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামীলীগের সাবেক সেক্রেটারী বাহার উল্ল্যাহ বাহার, যুগ্ম সম্পাদক খোন্দকার জহিরুল ইসলাম, সেনবাগ কলেজের সাবেক ভিপি মনিন উল্যাহ মানিক,  উপজেলা যুবলীগ সভাপতি আমিরুল ইসলাম মোহন, কলেজ ছাত্রলীগ সভাপতি আবুল হাসান তুহিন, পৌর যবুলীগ সভাপতি দিদার, পৌর ছাত্রলীগ সভাপতি বশির আহম্মদ, উপজেলা ছাত্রলীগ দপ্তর সম্পাদক রাকিব হায়দার, উপজেলা প্রজম্মলীগ যুগ্ম আহবায়ক সজিব, জেলা ছাত্রলীগের সদস্য গোলাম আফসার, প্রমুখ।

প্রসঙ্গতঃ দলীয় অব্যন্তরিন কর্মকান্ড নিয়ে মতবিরোধের জের দরে উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারী ও পৌরসভার মেয়র আবু জাফর টিপু গত ২৯ জানুয়ারি দলীয় পদ থেকে অব্যাহতি চেয়ে জেলা আওয়ামী লীগ বরাবর একটি লিখিত পত্র প্রেরণ করেন। যার অনুলিপি দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাধারন সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, প্রেসিডিয়াম সদস্য ওবায়দুল কাদের, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর এমপি ও নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমৃুড়ি আংশিক) আসনের এমপি আলহাজ্ব  মোরশেদ আলমের নিকটও প্রেরণ করেন।

দৈনিক সেনবাগের কণ্ঠ/ ২ ফেব্রুয়ারী ২০১৫।

Post a Comment

Previous Post Next Post