সরকারের প্রশ্রয়ে ছাত্রলীগ বর্বরতা চালাচ্ছে- শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, অবৈধ আওয়ামী সরকার ক্ষমতায় টিকে থাকতে ছাত্রলীগ সন্ত্রাসীদের ব্যবহার করছে। সরকারের প্রশ্রয়ে ও আসকারা পেয়ে ছাত্রলীগ সারাদেশে বর্বরতা চালাচ্ছে।

তিনি আজ ছাত্রশিবির জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সদস্য শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। আজ রাজধানীর এক মিলনায়তনে দিনব্যাপী এই শিক্ষাশিবির অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় সভাপতি খালিদ মাহমুদের সভাপতিত্বে ও সেক্রেটারী দাইয়্যান সালেহীনের পরিচালনায় শিক্ষাশিবিরে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক কেন্দ্রীয় সভাতি ও ঢাকা মহানগর জামায়াতের সেক্রেটারী নূরুল ইসলাম বুলবুল ও সহকারী সেক্রেটারী ড. শফিকুল ইসলাম মাসুদ।

শিবির সভাপতি বলেন, ছাত্রলীগের সন্ত্রাসের কারণে দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। শিক্ষাঙ্গনে আধিপত্য বজায় রাখতে তারা ধারাবাহিকভাবে ছাত্র হত্যা ও নির্যাতন চালিয়ে যাচ্ছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিবির নেতা রাসেলের পা কেটে তারা প্রমাণ করেছে তাদের রাজনৈতিক চরিত্র কী। আমরা স্পষ্ট বলছি, রাসেলের ওপর হামলায় যারা জড়িত তাদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় না আনলে বিক্ষুব্দ ছাত্রসমাজের ক্ষোভের বিস্ফুরণ ঘটতে পারে। ছাত্রলীগের কোন কোন সন্ত্রাসী এই জঘন্য ঘটনা ঘটিয়েছে তা গণমাধ্যমেও এসেছে। সরকার যদি তাদের বিচারের আওতায় না আনে, তাহলে নিজের পায়েই কুড়াল মারবে।

তিনি বলেন, বাংলাদেশে ছাত্রশিবির ছাত্রসমাজের প্রতিনিধিত্ব করে, আর ছাত্রলীগ করে সন্ত্রাসীদের প্রতিনিধিত্ব। প্রয়োজনে শিক্ষাঙ্গন রক্ষায় ছাত্রসমাজকে সাথে নিয়ে সারাদেশে একযোগে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

তিনি সমবেত সদস্যদের উদ্দেশ্যে বলেন, সামনে পবিত্র রমযান মাস। রমযান মাসকে আত্মশুদ্ধির জন্য কাজে লাগাতে হবে। এখন থেকে প্রস্তুতি নিয়ে পরিকল্পিতভাবে রমযানকে কাজে লাগিয়ে আমরা যেন আল্লাহর প্রিয় বান্দাহ হতে পারি, সেজন্য সচেষ্ট থাকতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে নূরুল ইসলাম বুলবুল বলেন, জনসমর্থনশূন্য আওয়ামী সরকার এখন বিপাকে পড়ে গেছে। নিজেদের পায়ের তলায় মাটি নেই দেখে তারা অত্যাচার, নির্যাতন বাড়িয়ে দিয়েছে। কিন্তু এর ফল ভালো হবে না। সময় আসছে, এই সরকারের সাথে সংশ্লিষ্ট প্রত্যেক ব্যক্তিকে লজ্জাজনকভাবে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, ইসলামী আন্দোলনের পক্ষে বাংলাদেশ ও সারাবিশ্বে আজ জোয়ার তৈরি হয়েছে। আওয়ামীলীগের মত ধর্মবিদ্বেষী ও গণতন্ত্র বিরোধী দলগুলো আর হালে পানি পাচ্ছে না। বাংলাদেশের মানুষ এই সরকারের পতন ঘটাতে প্রস্তুত হয়ে আছে। ইনশাআল্লাহ অচিরেই সরকারের পতন ঘটিয়ে বাংলাদেশে গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে আনা হবে।

উৎসঃ শিবির প্রচার বিভাগ

Post a Comment

Previous Post Next Post