কুমিল্লা মুফাসসির পরিষদের ডায়েরী ও মাসিক আত তাফসীর বিতরণ ||

কুমিল্লা প্রতিনিধি : বাংলাদেশ জাতীয় মুফাসসির  পরিষদ কুমিল্লা জেলা কতৃক আয়োজিত মাওলানা মাহবুবুর রহমানের পরিচালনায়, ও মাওলানা আমিনুল ইসলামের সভাপতিত্বে স্থানীয় এক মিলনায়তনে ০২ জুলাই ২০১৬ রোজ শনিবার মুফাসসির পরিষদের সদস্যদের মধ্যে ২০১৬ ও ২০১৭ সালের ডায়েরী ও মাসিক আত-তাফসীর বিতরণ অনুষ্ঠিত হয়। পবিত্র কুরআন তেলওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সুচনা হয়

উক্ত অনুষ্ঠানে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয় মুফাসসির পরিষদ কুমিল্লা বিভাগীয় কমিটির সেক্রেটারি হযরত মাওলানা মোল্লা নাজিম উদ্দিন সাহেব। এতে বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন,  বাংলাদেশ জাতীয় মুফাসসির পরিষদ কুমিল্লা জেলার সভাপতি মাওলানা মুফতী আমিনুল ইসলাম, সহ-সভাপতি মাওলানা অধ্যাপক আবদুল মতিন, সেক্রেটারি মাওলানা হাবীবুর রহমান আল্-ফরিদী, সহ-সেক্রেটারি মাওলানা বদিউল আলম ভূঞাঁ, প্রচার সম্পাদক মাওলানা মামুন হোসাইন হাবিবী, সহ-শিক্ষা সম্পাদক মাওলানা ইকবাল হোসাইন সালেহী মাওলানা শাহাদাত হোসেন মুজাদ্দেদীসহ সুনামধন্য মুফাসসিরে কেরামগন।

প্রধান মেহমান মোল্লা নাজিম উদ্দিন বাংলাদেশ জাতীয় মুফাসসির পরিষদের লক্ষ উদ্দেশ্যের কথা তুলে ধরে বলেন, এই পরিষদ গঠন করা হয়েছে কুরআন ও সুন্নাহ প্রচার-প্রসারের মাধ্যমে মানবতার কল্যাণ সাধন করে আল্লাহর সন্তুষ্টি অর্জন করা। তিনি বলেন এই পরিষদ চায়, মুফাসসিরগনদের মধ্যে ঐক্যের প্রাচীর গড়ে তুলে তাদের যোগ্যতা ও দক্ষতাকে শানিত করে নির্ভেজাল তাওহীদ ও রেসালাতের ফল্গুধারা ছড়িয়ে দিতে।

বিশেষ মেহমান মাওলানা অধ্যাপক আবদুল মতিন বলেন, প্রথমে আমাদেরকে কুরআন-সুন্নাহ্ ভিত্তিক জ্ঞান অর্জন করতে হবে। দ্বিতীয়ত সভা, সমাবেশ, তাফসীর মাহফিলে কুরআন-সুন্নাহ্ প্রচার ও প্রসারের পাশাপাশি দেশ ও জাতি গঠনে যুগউপযোগী ইসলামের সকল নিয়মনীতি সঠিক ভাবে অনুসরণের মাধ্যমে সমাজ সংস্কারে  অগ্রণী ভূমিকা রাখতে হবে।

মাওলানা হাবীবুর রহমান আল্-ফরিদী বলেন, জাহেলিয়াতের সমস্ত চ্যালেঞ্জের মোকাবেলায় মানুষের মাঝে কুরআন-সুন্নাহর সহীহ আলোচনা পেশ করে ইসলামের শ্রেষ্ঠত্ব প্রমান করতে হবে।

মাওলানা ইকবাল হোসেন সালেহী বলেন, মুফাসসির পরিষদের সদস্যদেরকে তাফসীর মাহফিলের পাশাপাশি ইলেকট্রনিক মিডিয়া রেডিও, টিভি, পত্র-পত্রিকার মাধ্যমে মানুষের কাছে আল্লাহর বাণী সহজ সরল ও সুন্দর ভাষায়  তুলে ধরতে হবে।

এবং অনুষ্ঠানে সর্বশেষে প্রধান মেহমান মোল্লা নাজিম উদ্দিন উপস্থিত সকল মুফাসসিরদের হাতে ডায়েরী ও মাসিক আত-তাফসীর তুলে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করেন।

এম/এ/এইচ/আর/০২/০৬/২০১৬ইং।

Post a Comment

Previous Post Next Post