সমাজের দুষ্ট নেতৃত্ব দূর করতে শিবিরকে ভূমিকা রাখতে হবে : মুহাম্মদ সেলিম উদ্দিন ||

সমাজের খারাপ ও দুষ্ট নেতৃত্ব দূরে করতে ইসলামী ছাত্রশিবিরকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে বলে মন্তব্য করেছেন ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারি মুহাম্মদ সেলিম উদ্দিন।
গতকাল সোমবার রাজধানীর একটি মিলনায়তনে ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তরের সাথী শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন। শিক্ষাশিবিরে বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক সিরাজুল ইসলাম ও কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক শাহিন আহমেদ খান। শাখা সভাপতি হাসান জারিফের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন, শাখা সেক্রেটারি জে. মাহমুদ, দপ্তর সম্পাদক আজিজুল ইসলাম সজিব, অর্থ সম্পাদক জাকের হোসাইন প্রমুখ।

সেলিম উদ্দিন বলেন, সমাজের প্রত্যেক স্তরের মানুষের সুখে-দুঃখে আমাদেরকে পাশে দাঁড়াতে হবে। সামাজিক কার্যক্রমের মাধ্যমে ইসলামের আদর্শকে ছড়িয়ে দিতে হবে। দুষ্ট ও খারাপ নেতৃত্বের হাত থেকে সমাজকে মুক্ত করতে হবে। এজন্য ছাত্রশিবিরকেই সবচেয়ে বেশি ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, মানবতার সেবাই ইসলামের আদর্শ। এই আদর্শের ধারক ও বাহকদেরকেই আজ হাস্যকর মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত করে হত্যা করা হচ্ছে। কিন্তু আমরা আমাদের আদর্শ থেকে এক বিন্দুও বিচ্যুত হবো না। সমাজের প্রত্যেকটি স্তরে আমাদেরকে নেতৃত্ব দিতে হবে। মানবতার সেবায় নিজেদেরকে বিলিয়ে দিতে হবে। ইসলাম আমাদেরকে এটাই শিক্ষা দেয়।

Post a Comment

Previous Post Next Post