মুমিনদের জন্য আল্লাহই যথেষ্ট, রাসুল (সাঃ) এর অনুসরণই দুনিয়া ও আখেরাতের সফলতা : মোল্লা নাজিম উদ্দিন ||

নোয়াখালীর সেনবাগের ৩নং ডমুরুয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ডমুরুয়া গ্রামের দক্ষিণ পাড়া যুব সমাজের উদ্যোগে মাওলানা আবদুল কাইয়ুম আনছারীর সভাপতিত্বে মাওলানা আবু বকর ছিদ্দিক সাহেবের পরিচালনায় ৬ই ফেব্রুয়ারি ২০১৬ অনুষ্ঠিত তাফসীরুল কোরআন মাহফিলের প্রধান মেহমান বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, বিজয়, বৈশাখী, ও বাংলা ভিশন টিভির ইসলামী ভাষ্যকার, কুমিল্লা মসজিদে ক্বোবার সন্মানিত খতিব, আল্লামা হযরত মাওলানা মোল্লা নাজিম উদ্দিন সাহেব পবিত্র কোরআনুল কারিম থেকে তাফসীর শুরু করেন।

কোরআন হাদীসের উদ্বৃতি দিয়ে বলেন মুমিনদের জন্য আল্লাহই যথেষ্ট, এবং রাসুল (সাঃ) এর পূর্ণ অনুসরণই দুনিয়া ও আখেরাতের সফলতা। আমরা যারা কোরআনের মাহফিল করি, আমাদের কোনো দলাদলি নাই, মত নাই, নেতার পুজা নাই, কোনো নেতার নামে স্লোগান নাই। তবে হ্যাঁ আছে ! আমাদের একটা দল আছে, যে দলের নাম আল্লার দল, আমাদের একটা মত আছে, যে মতের নাম আল কোরআন, আমাদের একটা নেতা আছে, যে নেতার ছাইতে আকাশের নিচে জমিনের উপর আর কোনো নেতা হতে পারেনা যার আদর্শের সার্টিফিকেট সয়ং আল্লাহ তায়ালা দিয়েছন, তিনি হচ্ছেন জনাব মোহাম্মাদুর রাসুলুল্লাহ (সাঃ)।

মোল্লা নাজিম বলেন, যারা আল্লাহু আকবারের স্লোগান দেয়, যারা কোরআনের স্লোগান দেয়, রাসুলের নামে স্লোগান দেয়, আমারা তাদের দলে আছি। যারা এসবের বিরুদ্ধে আমারা তাদের দলে নাই। আমরা কোরআন সুন্নার আইন প্রতিষ্ঠা করতে চাই। সৃষ্টি যার বিধান চলবে তাঁর। জমিনে কোরআনের বিধান কায়েম না থাকায় বিপদ মুসিবত ও সমাজে দিন দিন অশান্তি বাড়ছে। দুনিয়াতে শান্তির জন্য কোরআনের বিধান কায়েম করতে হবে। কোরআনের পক্ষে থাকুন বিজয় সু নিশ্চিত।

তিনি আরো বলেন, আজ কোরআনের বিরুদ্ধে, ইসলামের বিরুদ্ধে, আলেম ওলামার বিরুদ্ধে চক্রান্ত চলছে। আলেমদেরকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে নিয়ে রিমান্ডের নামে নির্যাতন করা হচ্ছে। রাসুল (সাঃ) কে গালি দেওয়া হচ্ছে, মানুষ হত্যা করা হচ্ছে। জেল জুলুম নবী রাসুলদের সুন্নত। যুগে যুগে ইসলাম প্রতিষ্ঠার জন্য যারা কাজ করেছেন তারা সকলেই জেল জুলমের শিকার। এমনকি নবীরাও জেল খেটেছেন। জেল জুলুম ছাড়া দ্বীনের বিজয় আনা সম্ভব নয়।
তিনি সকলকে হুশিয়ারি করে বলতে চান, অতীত থেকে শিক্ষা গ্রহণ করুন, নবী রাসুলদের জামানায় এ রকম নির্যাতন করা হয়েছে, আজও হচ্ছে, কিন্তু আল্লাহ তায়ালা সকল জালিমকে উচিৎ শিক্ষা দিয়ে দুনিয়া থেকে বিদায় করে দিয়েছন। আপনারাও যদি ইসলাম বিরুধীদের পক্ষ ত্যাগ না করেন আল্লাহর আযাব আর গজবের জন্য অপেক্ষায় থাকুন।

তিনি বলেন আমরা কোনো আলেম বিরুধী নয়, কোনো হক্কানী পীর বিরুধী নয়, কিন্তু যে সকল আলেম যে সকল পীর নাস্তিকদের সহযোগী কবর পূজারী আমরা তাদের বিরুদ্ধে। তিনি মাহফিলের উপস্থিতি সকলকে ইসলাম মুখী সমাজ, দেশ গড়ার আহ্বান জানিয়ে কোরআনের ছায়াতলে সমবেত হয়ে ইসলামী আন্দোলনের কর্মীদের সাথে ঐক্যবদ্ধ থাকার তাগিদ দিয়ে পরিশেষে মুসলিম উম্মার জন্য আল্লাহর দরবারে দোয়া কামনা করে মুনাজাত পরিচালনা করেন।

উক্ত তাফসীর মাহফিলে ধর্মপ্রাণ মুসলমানদের ঢল নামে। মাহফিলে আলোচক হিসেবে আরো উপস্থিত ছিলেন, কুমিল্লা মুরাদ নগর উপজেলা ভাইস্ চেয়ারম্যান জনাব ইউসুফ হাকীম সয়েল, বসুরহাট বায়তুন নাজাত জামে মসজিদের খতিব হযরত মাওলানা শহীদুল ইসলাম, ডমুরুয়া দক্ষিণ পাড়া জামে মসজিদের খতিব হযরত মাওলানা জসিম উদ্দিন সাহেব সহ এলাকার গর্নমান্য ব্যক্তি বর্গ।

Post a Comment

Previous Post Next Post