জামায়াতের ডাকা দেশব্যাপী শান্তিপূর্ণ হরতাল পালিত ||

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীর কর্মপরিষদ সদস্য মাওলানা দেলাওয়ার হোসাইন বলেছেন, মাওলানা নিজামীকে হত্যার ঘৃণ্য ষড়ন্ত্রের জনগণ ¯শতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে এসেছে। দেশপ্রেমী জনতা শান্তিপূর্ণভাবে হরতাল সফল করে ফ্যাসীবাদী সরকারের প্রতি গণঅনাস্থা জানিয়েছে। তিনি সরকার রক্তপিপাসার রাজনীতি পরিহার করে অবিলম্বে আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামীর দন্ডাদেশ বাতিল করে নিঃশর্ত সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় জুলুমবাজ সরকারকে গণরোষে পড়তে হবে।

তিনি আজ রাজধানীতে মাওলানা নিজামীকে হত্যার ষড়যন্ত্রে প্রতিবাদে এবং নিঃশর্ত মুক্তির দাবিতে সকাল-সন্ধ্যার হরতালের সমর্থনে বাংলাদেশ জাময়াতে ইসলামী ঢাকা মহানগরী আয়োজিত এক বিক্ষোভ পরবর্তী সমাবেশে একথা বলেন। বিক্ষোভ মিছিলটি রায়ের বাজার মেইন রোড থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী মজলিশে শুরা সদস্য শেখ শরীফ উদ্দীন আহমদ, এ্যাডভোকেট জসিম উদ্দীন সরকার ও আব্দুল বারী আকন্দ, ধানমন্ডি সেক্রেটারি মোহাম্মদ আলী, হাজারীবাগ সেক্রেটারি আব্দুর রহমান, জামায়াত নেতা মামুনুল হক, আবু নাঈম, সাইফুল ইসলাম, ছাত্রনেতা রাজীব, সিজান, আব্দুল্লাহ আল মামুন, সাকিব ও রবিউল প্রমূখ।

তিনি বলেন, মূলত সরকার মাওলানা মতিউর রহমান নিজামীকে ষড়যন্ত্রমূলকভাবে হত্যা করে দেশকে ভয়াবহ নৈরাজ্য ও সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে। তারা দেশকে পরিকল্পিতভাবে অস্থিতিশীল করে তাদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতে চায়।কিন্তু তাদের সে ¯^প্নবিলাস কখনোই সফল হবে না বরং জনগণের তোপের মুখে তাদেরকে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে। তিনি সময় থাকতে শুভবুদ্ধির পরিচয় দিয়ে দেশেসুস্থ্য ধারার রাজনীতি চর্চা করতে সরকারের প্রতি আহবান জানান।

পল্লবী-রূপনগর :
হরতালের সমর্থনে পল্লবী ও রূপনগর থানার যৌথ উদ্যোগে নগরীতে বিক্ষোভ ও সমাবেশ হয়। মিছিলটি পল্লবী থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন পল্লবী থানা আমীর আশরাফুল আলম। উপস্থিত ছিলেন রূপনগর আমীর নাসির উদ্দীন, জামায়াত নেতা জামাল উদ্দীন, গাজী মোস্তফা ও সুলতাল আহমদ প্রমূখ।

বিমানবন্দর থানা :
হরতালের সমর্থনে বিমানবন্দর থানার উদ্যোগে নগরীতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি হাজী প্রধান সড়ক শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন বিমানবন্দর থানা সেক্রেটারি এ্যাডভোকেট ইব্রাহিম খলিল। উপস্থিত ছিলেন জামায়াত নেতা আবুল হাসেন, শামীম হোসেন, শাহাদাত হোসেন ও ইঞ্জিনিয়ার রুহুল হক ও শিবিরের থানা সেক্রেটারি আব্দুল লতিফ প্রমুখ।

গুলশান-বাড্ডা- ভাটারাঃ
হরতালের সমর্থনে শুলশান, ভাটারা ও বাড্ডা থানার উদ্যোগে নগরীতে মিছিল সমাবেশ ও পিকেটিং অনুষ্ঠিত হয়েছে। মিছিলটি বাড্ডা মেইন রোড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন গুলশান থানা সেক্রেটারি জিল্লুর রহমান। উপস্থিত ছিলেন বাড্ডা থানা সেক্রেটারি কুতুব উদ্দীনসহ স্থানীয় জামায়াত-শিবির নেতৃবৃন্দ।

মিরপুর পূর্ব থানাঃ
হরতালের সমর্থনে মিরপুর পূর্ব থানার উদ্যোগে নগরীতে মিছিল ও সমাবেশ হয়েছে। মিছিলটি মিরপুর ২ নং থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মহানগরীর কর্মপরিষদ সদস্য মাহফুজুর রহমান। উপস্থিত ছিলেন জামায়াত নেতা এস আলম টুটুল, মুয়াজ, এ্যাডভোকেট ফিরোজ, ফারুকী, মাহবুব, সেলিম ও আব্দুর রহিম প্রমূখ।

মোহাম্মদপুর-আদাবর :
হরতালের সমর্থনে মোহাম্মদ-আদাবর থানার যৌথ উদ্যোগে নগরীতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি হুমায়ন রোড থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন আদাবর থানার আমীর ডা. শফিউর রহমান, নায়েবে আমীর আলী আকরাম মোহাম্মদ ওজায়ের, আদাবর সেক্রেটারি আব্দুল হান্নান, জামায়াত নেতা আব্দুল ওয়াজেদ কিরণ, ইমরান হাসান তারিফ ও মশিউর রহমান প্রমূখ।

লালবাগ :
হরতালের সমর্থনে সকাল সাড়ে ৬টায় রাজধানীর নবাবগঞ্জ সড়কে বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী লালবাগ থানা। ঢাকা মহানগরী মজলিসে শুরা সদস্য আবু আনাফের নেতৃত্বে এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াত নেতা আবদুল আউয়াল, মাঈনুদ্দিন, জামাল হোসেন প্রমূখ।

কদমতলী (পূর্ব) :
জামায়াতের ডাকা বৃহঃবারের হরতালের সমর্থনে সকাল ৭টায় রাজধানীর শনিরআখরায় বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী কদমতলী (পূর্ব) থানা। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াত নেতা মনির হোসেন, দলিলুর রহমান, ছাত্র আহসান হাবিব, মোঃ রাসেল, ফুয়াদ হোসেন প্রমূখ।

কদমতলী (পশ্চিম):
জামায়াতের ডাকা বৃহঃবারের হরতালের সমর্থনে সকাল ৭টায় রাজধানীর শ্যামপুর ব্রিজে বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী কদমতলী (পূর্ব) থানা। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াত নেতা নেসারউদ্দিন, মহিউদ্দিন, আব্দুল আউয়াল, আমিনুল ইস, ছাত্র ফরিদ হোসাইন প্রমূূূূূূূূুুুখ।

যাত্রাবাড়ি (পশ্চিম) :
জামায়াতের ডাকা বৃহঃবারের হরতালের সমর্থনে সকাল সাড়ে ৭টায় রাজধানীর ধলপুর এলাকায় বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী যাত্রাবাড়ি (পশ্চিম) থানা। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াত নেতা মোহাম্মদ হোসেন, মোক্তার হোসেন, আকতার হোসেন, ছাত্র মাইনুল ইসলাম হীরা প্রমূখ।

ডেমরা :
জামায়াতের ডাকা বৃহঃবারের হরতালের সমর্থনে সকাল সোয়া ৭টায় রাজধানীর সাারুলিয়া এলাকায় বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী ডেমরা থানা। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াত নেতা মোহাম্মদ আলী, আশরাফ আলী, শফিকুর রহমান, হেলাল উদ্দিন, রিয়াজ উদ্দিন প্রমূখ।

যাত্রাবাড়ি (পূর্ব) :
জামায়াতের ডাকা বৃহঃবারের হরতালের সমর্থনে সকাল সাড়ে ৬টায় রাজধানীর যাত্রাবাড়ী মেডিকেলের সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে পিকেটিং করেছে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতাকর্মীরা।

রমনা এলাকাঃ
হরতালের সমর্থনে আজ বৃহস্পতিবার ভোর ৬টা থেকে রাজধানীর মগবাজার চৌরাস্তা, রেলগেট, ওয়্যারলেস, নয়াটোলা এলাকায় পিকেটিং ও সকাল ৮.১৫টায় মগবাজার রেলগেট এলাকায় মিছিল করেছে জামায়াত রমনা থানার কর্মীরা। ঢাকা মহানগরীর মজলিসে শুরার সদস্য ড. আহসান হাবিবের নেতৃত্বে অনুষ্ঠিত কর্মসূচীতে উপস্থিত ছিলেন-রমনা থানা জামায়াতের শুরা ও কর্মপরিষদ সদস্য এম. ইউ. আলী, আতাউর রহমান সরকার, জামায়াত নেতা মাহবুবুর রহমান, আশরাফুল ইসলাম, ছাত্রশিবির নেতা শরীফুল ইসলাম ও রেদওয়ান উল্লাহ প্রমুখ।

সবুজবাগ এলাকাঃ
হরতালের সমর্থনে আজ সকাল ৮টায় রাজধানীর মাদারটেক ও বনশ্রী এলাকায় মিছিল করেছে জামায়াতে ইসলামী। থানা সেক্রেটারী আব্দুল বারীর নেতৃত্বে মিছিলে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন কর্মপরিষদ সদস্য বিআর রহমান, নাসির উদ্দিন মোজুমদার ও ছাত্রনেতা হাফিজুর প্রমুখ।

এছাড়াও রাজশাহী, বরিশাল, খুলনা, রংপুর, কুমিল্লা, গাজীপুর, নোয়াখালী, দিনাজপুর, ময়মনসিংহ, পাবনা, ফেনী, সিরাজগঞ্জ, ফরিদপুর, সাতক্ষীরা, ফরিদপুর, নারায়াণগঞ্জ, বরগুনা, টাঙ্গাইল, মৌলভীবাজার, সুনামগঞ্জ, কক্সবাজার, ও দেশের আরো বিভিন্ন স্থানে হরতালের সমর্থনে মিছিল ও পিকেটিং করেছে জামায়াতে ইসলামী।

Post a Comment

Previous Post Next Post