সরকার চাপের মুখে সাঈদীর বিরুদ্ধে রিভিউ আবেদন করেছে : খন্দকার মাহবুব ||

জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর প্রধান আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, "সাঈদীর রিভিউ আবেদনে আমরা জয়লাভ করবো এবং আমার বিশ্বাস তিনি মুক্তি পাবেন।

আজ সাঈদীর পক্ষে রিভিউ আবেদন দায়েরের পর সুপ্রিম কোর্ট বার অডিটোরিয়ামে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। এ সময়ে সেখানে উপস্থিত ছিলেন মাওলানা সাঈদীর ছোট ছেলে মাসুদ সাঈদী, তার আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম, অ্যাডভোকেট ইউসুফ আলী ও অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ।

খন্দকার মাহবুব বলেন, সরকার চাপের মুখে রিভিউ আবেদন করেছে। কারণ তাদের রিভিউ আবেদনের কোন ভিত্তি নেই। অপরাধ প্রমাণিত হলে সাজা দেয়ার এখতিয়ার আদালতের। এ ক্ষেত্রে আপিল বিভাগ তাকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছে। রাষ্ট্রপক্ষ এ বিষয়ে সম্পূর্ণ অযৌক্তিক ভাবে রিভিউ আবেদন দায়ের করেছে।

তিনি বলেন, মাওলানা সাঈদীকে বিশাবালী হত্যা মামলায় মৃত্যুদণ্ড দেয় ট্রাইব্যুনাল। এই মামলায় সুখরঞ্জন বালী মাওলানা সাঈদীর পক্ষে সাক্ষ্য দিতে আসলে ট্রাইব্যুনালের গেট থেকে তাকে অপহরণ করা হয়। পরে রহস্যজনক ভাবে তাকে পাওয়া যায় ভারতের একটি কারাগারে। তিনি কিভাবে ভারত গেলেন এটাই রহস্য।

খন্দকার মাহবুব বলেন, সরকার সাজানো ঘটনা দিয়ে মাওলানা সাঈদীর বিরুদ্ধে মামলা প্রমাণ করতে চেয়েছে। কিন্তু তারা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। আমার বিশ্বাস রিভিউয়ে মাওলানা সাঈদী নির্দোষ প্রমাণিত হবেন এবং মুক্তি পাবেন।

Post a Comment

Previous Post Next Post