পৃথিবীর শ্রেষ্ঠ মানব হযরত মোহাম্মদ (সা:) ই আমাদের একমাত্র আদর্শ : মোল্লা নাজিম ||

সেনবাগ প্রতিনিধি :
সেনবাগ উপজেলার দক্ষিণ রাজারামপুর কামুমিয়াজী জামে মসজিদের উদ্যোগে গত ৬ ই জানুয়ারি তাফসীরুল কোরআন মাহফিলের প্রধান মেহমান কুমিল্লা মসজিদে ক্বোবার সন্মানিত খতীব মোল্লা নাজিম উদ্দিন বলেন, পৃথিবীর শ্রেষ্ঠ মহামানব হযরত মোহাম্মদ (সা:) ই আমাদের একমাত্র আদর্শ।

মোল্লা নাজিম দুটি হাদীস তথা (শারহুস সুন্নাহ, মিশকাত, পৃ. ২২) ও (বুখারি, মুসলিম, মিশকাত-কিতাবুল) ইমান) থেকে উদ্ধৃতি দিয়ে বলেন,

আবদুল্লাহ ইবনে আমর (রা.) থেকে বর্ণিত : তিনি বলেন, রসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, তোমাদের কেউই ততক্ষণ পর্যন্ত ইমানদার হতে পারবে না যতক্ষণ না তার কামনা-বাসনা আমার আনীত বিধানের অনুবর্তী হবে (শারহুস সুন্নাহ, মিশকাত, পৃ. ২২)।

আনাস ইবনে মালিক (রা.) থেকে বর্ণিত : তিনি বলেন, রসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, তোমাদের কেউ ততক্ষণ পর্যন্ত মুমিন হতে পারবে না যতক্ষণ না আমি তার কাছে তার পিতা, সন্তান ও অন্যসব লোকের তুলনায় অধিক প্রিয় হব।
(বুখারি, মুসলিম, মিশকাত-কিতাবুল) ইমান)।

মোল্লা নাজিম বলেন, রসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আনীত বিধান হলো ইসলাম। আর ইসলামের মূল ভিত্তি হলো- আল্লাহ ছাড়া কোনো ইলাহ নেই এবং মুহাম্মদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) হলেন আল্লাহুর রসুল। আল্লাহকে চিনতে হলে, রসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের নির্দেশিত পথ চিনতে হবে এবং সে পথে চলতে হবে। রসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে ভালোবাসতে হবে। তাঁর প্রতি ভালোবাসা মুমিন হওয়ার পূর্বশর্ত।

মোল্লা নাজিম তাফসীর মাহফিলে উপস্থিতি সকলকে মানব রচিত সকল মতবাদকে ছুড়ে পেলে দিয়ে রাসুল (সা:) এর আনীত বিধান আল কোরআন ও রাসুল (সা:) এর অনুসরণ অনুকরণ করার আহব্বান জানিয়ে দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া পরিচালনা করেন।

Post a Comment

Previous Post Next Post