মুমিনদের জন্য আল্লাহই যথেষ্ট, রাসুল (সাঃ) এর অনুসরণই দুনিয়া ও আখেরাতের সফলতা : মোল্লা নাজিম উদ্দিন ||

নোয়াখালীর সেনবাগের ৬নং কাবিলপুর ইউনিয়নের কাবিলপুর গ্রামের পূর্ব পাড়া যুব সমাজের উদ্যোগে ফখরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত ২দিন ব্যাপি তাফসীরুল কোরআন মাহফিলের সমাপনী দিবসের প্রধান মেহমান বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, বিজয়, বৈশাখী, ও বাংলা ভিশন টিভির ইসলামী ভাষ্যকার, কুমিল্লা মসজিদে ক্বোবার সন্মানিত খতিব, আল্লামা হযরত মাওলানা মোল্লা নাজিম উদ্দিন সাহেব পবিত্র কোরআনুল কারিম থেকে তাফসীর শুরু করেন। কোরআন হাদীসের উদ্বৃতি দিয়ে বলেন মুমিনদের জন্য আল্লাহই যথেষ্ট, এবং রাসুল (সাঃ) এর পূর্ণ অনুসরণই দুনিয়া ও আখেরাতের সফলতা। আমরা যারা কোরআনের মাহফিল করি, আমাদের কোনো দলাদলি নাই, মত নাই, নেতার পুজা নাই, কোনো নেতার নামে স্লোগান নাই। তবে হ্যাঁ আছে ! আমাদের একটা দল আছে, যে দলের নাম আল্লার দল, আমাদের একটা মত আছে, যে মতের নাম আল কোরআন, আমাদের একটা নেতা আছে, যে নেতার ছাইতে আকাশের নিচে জমিনের উপর আর কোনো নেতা হতে পারেনা যার আদর্শের সার্টিফিকেট সয়ং আল্লাহ তায়ালা দিয়েছন, তিনি হচ্ছেন জনাব মোহাম্মাদুর রাসুলুল্লাহ (সাঃ)। যারা আল্লাহু আকবারের স্লোগান দেয়, যারা কোরআনের স্লোগান দেয়, রাসুলের নামে স্লোগান দেয়, আমারা তাদের দলে আছি। যারা এসবের বিরুদ্ধে আমারা তাদের দলে নাই। আমরা কোরআন সুন্নার আইন প্রতিষ্ঠা করতে চাই।

তিনি আরো বলেন, আজ কোরআনের বিরুদ্ধে, ইসলামের বিরুদ্ধে, আলেম ওলামার বিরুদ্ধে চক্রান্ত চলছে। আলেমদেরকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে নিয়ে রিমান্ডের নামে নির্যাতন করা হচ্ছে। রাসুল (সাঃ) কে গালি দেওয়া হচ্ছে, মানুষ হত্যা করা হচ্ছে। তিনি সকলকে হুশিয়ারি করে বলতে চান, অতীত থেকে শিক্ষা গ্রহণ করুন, নবী রাসুলদের জামানায় এ রকম নির্যাতন করা হয়েছে, আজও হচ্ছে, কিন্তু আল্লাহ তায়ালা সকল জালিমকে উচিৎ শিক্ষা দিয়ে দুনিয়া থেকে বিদায় করে দিয়েছন। আপনারাও যদি ইসলাম বিরুধীদের পক্ষ ত্যাগ না করেন আল্লাহর আযাব আর গজবের জন্য অপেক্ষায় থাকুন।

তিনি মক্কা ধ্বংসের ষড়যন্ত্রকারী আবরাহার কথা বলতে গিয়ে বলেন, আবরাহা ক্বাবা ঘর ধ্বংস করতে এসে নিজেই ধ্বংস হয়ে গেলো। তিনি আবু জাহিলের কথা বলতে গিয়ে বলেন, আবু জাহিল কুরআন শুনতে ভালো বাসতেন কিন্তু মানতেন না। আজকে আমাদের দেশেও বড় বড় আবুল নামের জাহিলদের পয়দা হয়েছে যারা কুরআন পড়েন, কুরআন শুনেন, কিন্তু কুরআনের শাসন চান না, আইন মানেন না। আবু জাহেল কুরআন শুনতে ভালোবাসতেন মানতেন না। আমি তখনকার আবু জাহিল আর এখনকার আবু জাহিলের মধ্যে কোনো পার্থক্য খুঁজে পাই না। তিনি ফেরাউনের কথা সরণ করিয়ে দিয়ে বলেন, ফেরাউনের চাইতে তো শক্তিশালী হন নাই, আমার আল্লাহ ফেরাউনকে পানিতে চুবাইয়া বিদায় করেছন, নমরুদকে জুতা পিটা করে বিদায় করেছেন, আপনাদের অবস্থা এর ব্যতিক্রম হবেনা। কোরআনের পক্ষে থাকুন বিজয় সু নিশ্চিত।

তিনি বলেন আমরা কোনো আলেম বিরুধী নয়, কোনো হক্কানী পীর বিরুধী নয়, কিন্তু যে সকল আলেম যে সকল পীর নাস্তিকদের সহযোগী কবর পূজারী আমরা তাদের বিরুদ্ধে। তিনি মাহফিলের উপস্থিতি সকলকে ইসলাম মুখী সমাজ দেশ গড়ার আহ্বান জানিয়ে কোরআনের ছায়াতলে সমবেত হয়ে ইসলামী আন্দোলনের কর্মীদের সাথে ঐক্যবদ্ধ থাকার তাগিদ দিয়ে পরিশেষে মুসলিম উম্মার জন্য আল্লাহর দরবারে দোয়া কামনা করে মুনাজাত পরিচালনা করেন।

Post a Comment

Previous Post Next Post