ফেইসবুকে কোরআন বিরোধী স্ট্যাটাস, চাটখিলে যুবক আটক ||

চাটখিল উপজেলার পরকোর্ট ইউনিয়নে লিটন দেবনাথ (২৭) নামের এক যুবককে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় লোকজন। ঘটনার প্রতিবাদে শুক্রবার জুমার নামাজের পরে প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছে স্থানীয় ধর্মপ্রান মুসল্লিরা।

জানাযায়, বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে দশঘরিয়া গ্রাম থেকে তাকে আটক করা হয়। আটককৃত লিটন দেবনাথ ওই গ্রামের বৈধ্যনাথ বাড়ীর কানু লাল দেবনাথ ছেলে। সে সোনাইমুড়ী গান্ধী আশ্রমের লোন বিভাগে কাজ করে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, লিটন চন্দ্র দাস বৃহস্পতিবার বিকেলে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইসবুকে তার নিজের ব্যক্তিগত একাউন্ট থেকে কোরআন শরীফের ভিতরে তিনটি আয়াত ভূল রয়েছে বলে একটি স্ট্যাটাস দেয়। এতে তার সাথে ফেইসবুকে সংযুক্ত থাকা তার এলাকার লোকজন ফুসলে উঠে। পরবর্তীতে বিষয়টি এলাকার ধর্মপ্রান মুসল্লিদের মাঝে ছড়িয়ে পড়লে এলাকায় উত্তেজনা দেখা দেয়। এর এক পর্যায়ে রাতে স্থানীয় লোকজন তার বাড়ীতে গিয়ে তাকে আটক করে পুলিশে সোপর্দ করে। এ ঘটনার প্রতিবাদ ও লিটন দেবনাথের উপযুক্ত শাস্তির দাবীতে শুক্রবার জুমার নামাজের পরে প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছে স্থানীয় মুসল্লিরা।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাছিম উদ্দিন লিটন দেবনাথকে আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনার পর থেকে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনায় লিটনের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

(সংবাদটি গুরুত্বপুর্ণ মনে হলে পেইসবুকে লাইক বা শেয়ার করুন)

Post a Comment

Previous Post Next Post