‘স্বৈরশাসন প্রতিষ্ঠার জন্যেই বিরোধীদের গণহারে গ্রেপ্তার করছে সরকার’ ||

ঢাকা : ৭ ও ৮ নভেম্বর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেশের বিভিন্ন জেলায় অভিযান চালিয়েছে। এসময় জামায়াত ও ছাত্রশিবিরের নেতাকর্মীদের গণহারে গ্রেপ্তার করেছে উল্লেখ করে এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে দলটি। জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সাবেক এমপি হামিদুর রহমান আজাদ আজ ৮ নভেম্বর এক বিবৃতিতে এ প্রতিবাদ জানান।

তিনি বলেন, “সারা দেশে জামায়াত ও ছাত্রশিবিরের নেতাকর্মীদের গণহারে গ্রেফতার করে সরকার জাতির ঘাড়ে একদলীয় স্বৈরশাসন চাপিয়ে দেয়ার ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, গত ৭ ও ৮ নভেম্বর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেশের বিভিন্ন জেলা এবং উপজেলায় গ্রেফতার অভিযান চালিয়ে বরিশাল মহানগরী জামায়াতের নায়েবে আমির বজলুর রহমান বাচ্চু, ফেনী জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি মাওলানা মাহমুদুল হক ও অফিস সেক্রেটারি মাষ্টার শফিকুল ইসলাম, পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলা জামায়াতের নায়েবে আমির মাওলানা মোফাজ্জল হোসেন, রাজশাহী জেলার বাঘা উপজেলা জামায়াতের নায়েবে আমির আবদুল লতিফ, লক্ষ্মীপুর জেলার রায়পুর পৌরসভা জামায়াতের সেক্রেটারি মোঃ ফজলুল করিম, বরিশাল মহানগরী জামায়াতের ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর এড. সালাহ উদ্দিন মাসুম,  মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলা জামায়াতের কর্মপরিষদ সদস্য তবিবুর রহমান ও ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলা জামায়াতের কর্মপরিষদ সদস্য আবদুল মজিদ মাষ্টারসহ বহু নেতা-কর্মীকে গ্রেফতার করেছে।

আজ পুলিশ জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার মোহাম্মাদপুর ইউনিয়ন জামায়াতের সভাপতি শহিদুল ইসলামের বাড়িতে গিয়ে তাকে না পেয়ে তার ঘর থেকে জমির কাগজপত্র এবং তার নিজের ও তার পুত্রের শিক্ষাগত যোগ্যতার সকল সার্টিফিকেটসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র লুট করে নিয়ে গিয়েছে। এসব গুরুত্বপূর্ণ কাগজপত্র অবিলম্বে শহিদুল ইসলামের নিকট ফেরত দেয়ার জন্য হামিদুর রহমান আজাদ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, সরকার শক্তির জোরে অন্যায়ভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতা-কর্মীসহ বিরোধী দলের নেতা-কর্মীদের গণহারে গ্রেফতার করে তাদের ওপর জুলুম-নির্যাতন চালাচ্ছে। সরকারকে জনবিচ্ছিন্ন উল্লেখ করে তিনি বলেন, এভাবে বিরোধীদলের নেতা-কর্মীদের গ্রেফতার করে জনগণের আন্দোলন কখনো দমন করা যায় না। সরকারের ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য হামিদুর রহমান আজাদ দেশবাসীর প্রতি আহ্বান জানান।

জুলুম-নির্যাতন ও গ্রেফতার অভিযান বন্ধ করে বরিশাল মহানগরী জামায়াতের নায়েবে আমির বজলুর রহমান বাচ্চু এবং ফেনী জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি মাওলানা মাহমুদুল হকসহ সারাদেশে জামায়াত ও ছাত্রশিবিরের গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তি দেয়ার জন্যও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান জামায়াতের এ নেতা।

(সংবাদটি গুরুত্বপুর্ণ মনে হলে পেইসবুকে লাইক বা শেয়ার করুন)

Post a Comment

Previous Post Next Post