ব্লগার নিলয় হত্যায় চট্টগ্রাম থেকে শিবির নেতা ‘আটক’ ||

চট্টগ্রাম : ‘ব্লগাার নিলয় হত্যা মামলা’র সন্দেহভাজন আসামি হিসেবে সীতাকুণ্ড উপজেলা শিবিরের সভাপতি ও চট্টগ্রাম আদালতের শিক্ষানবিশ আইনজীবী তারেকুল আলমকে (২৪) ‘আটক’ করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

শনিবার রাত সাড়ে ৯টার দিকে নগরীর পাচঁলাইশ থানার প্রবর্তক মোড় এলাকা থেকে তাকে ডিএমপি ডিবির একটি দল আটক করেছে বলে স্থানীয় পাঁচলাইশ থানায় একটি জিডি করেছে অভিযানকারী দল। তারেকুল আলমকে আটকের বিষয়টি পাঁচলাইশ থানা পুলিশ নিশ্চিত করলেও ডিএমপির দাবি এই নামের কাউকে তারা আটক করেনি।

সিএমপির পাঁচলাইশ থানার ওসি মহিউদ্দিন মাহমুদ বাংলামেইলকে বলেন, ‘তারেকুল আলম নামে এক যুবককে ঢাকার খিলগাঁও থানার একটি মামলায় সন্দেহভাজন আসামি হিসেবে ডিএমপি ডিবির একটি দল শনিবার রাত সাড়ে ৯টার দিকে প্রবর্তক মোড় থেকে আটক করে। রাতভর তাকে পাঁচলাইশ থানায় রাখে। রোবাবর সকাল ১০টার পর তাকে নিয়ে ঢাকায় রওনা দিয়েছে অভিযানকারী ডিবির ওই দলটি। এঘটনায় তারা একটি থানায় জিডি করেছে।’

তবে ডিএমপির উপ কমিশনার (মিডিয়া) মুনতাসিরুল ইসলাম বাংলামেইলকে বলেন, ‘চট্টগ্রাম থেকে ব্লগার নিলয় হত্যায় কিংবা তারেকুল নামে কাউকে আমরা আটক করিনি।’

আটক তারেকের বিরুদ্ধে নাশকতার ঘটনায় সীতাকুণ্ডসহ বিভিন্ন থানায় কমপক্ষে ২৭টি মামলার রয়েছে। তিনি চট্টগ্রাম আদালতের শিক্ষানবীশ আইনজীবী এবং সীতাকুন্ডের সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও জামায়াত নেতা অ্যাডভোকেট মোস্তাফা নুরের ছোট ভাই।

তবে পুলিশের একটি সূত্র জানিয়েছে, চলতি বছরের ৭ আগস্ট খিলগাঁওয়ের নিজ বাসায় ব্লগার নিলয়কে কুপিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় সন্দেহভাজন আসামি হিসেবে শিবির নেতা তারেকুল আলমকে আটক করেছে ঢাকা থেকে আসা ডিবির ওই দলটি। পাঁচলাইশ থানায় দায়ের করা জিডিতে উল্লেখ করা হয়েছে। আটক তারেকুল আলমে সীতাকুণ্ড উপজেলার মুরাদনগর এলাকার গেদু সওদাগরের বাড়ির জনৈক নুরুল আলমের ছেলে। তাকে খিলগাঁও থানার মামলা নম্বর ১১ (ধারা-৩০২/৩৮০/৩৪) তারিখের মামলার সূত্রে তারেককে আটক করা হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, এটি ব্লগার নিলয় হত্যা মামলা।

উল্লেখ্য, চলতি বছরের ৭ আগস্ট শুক্রবার খিলগাঁও থানার পূর্ব গোরান টেম্পো স্ট্যান্ডের কাছে ৮ নম্বর রোডের ১৬৭ নম্বরের পাঁচতলা ভবনের পঞ্চম তলায় ভাড়া বাসায় দুর্বৃত্তা ব্লগার নিলয়কে কুপিয়ে হত্যা করে। এঘটনায় জড়িত সন্দেহে ইতোমধ্যে বেশ কয়েকজনকে আটক করলেও এই প্রথম শিবিরের কোনো পর্যায়ের নেতাকে আটক করা হয়েছে।

(সংবাদটি গুরুত্বপুর্ণ মনে হলে পেইসবুকে লাইক বা শেয়ার করুন)

Post a Comment

Previous Post Next Post