জামায়াত-শিবিরের গ্রেপ্তার তালিকা ফাঁস হওয়ার অভিযোেগ ওসি প্রত্যাহার ||

বগুড়া: জামায়াত-শিবিরের নেতাকর্মীদের গ্রেপ্তারের তালিকা ফাঁস হওয়ার অভিযোগে বগুড়ার গাবতলী মডেল থানার ওসি রিয়াজ উদ্দিন আহম্মেদ ও এসআই কোরবান আলীকে প্রত্যাহার করা হয়েছে। প্রত্যাহারের পর ওই দুই পুলিশ কর্মকর্তাকে বুধবার সন্ধ্যায় থানা থেকে বগুড়া পুলিশ লাইনে আনা হয়েছে। বগুড়ার পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান বলেন, দু-একদিনের মধ্যে তাদের জায়গায় নতুন পুলিশ কর্মকর্তা যোগ দেবেন। তবে কি কারণে তাদের প্রত্যাহার করা হয়েছে তা স্পষ্ট করে জানাননি এসপি।

জানা গেছে, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে পুলিশ নাশকতা মামলার আসামি এবং নাশকতার পরিকল্পনা করার অভিযোগে জামায়াত-শিবির নেতাকর্মীদের গ্রেপ্তার অভিযান শুরু করেছে। সেই ধারাবাহিকতায় বগুড়া জেলাতেও অভিযান চলছে। গাবতলী থানা পুলিশের একটি সূত্র জানায়, অভিযান চলমান থাকা অবস্থায় গাবতলী মডেল থানার উপপরিদর্শক (এসআই) কোরবান আলী গোপনে থানা থেকে জামায়াত-শিবির নেতাকর্মীদের গ্রেপ্তারের উদ্দেশ্যে তৈরি করা নামের তালিকা ফাঁস করে দেন। বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ জানতে পেরে গত মঙ্গলবার রাতে পুলিশ সুপারের এক আদেশে এসআই কোরবান আলীকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

অপরদিকে, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন আহম্মেদকেও বুধবার থানা থেকে প্রত্যাহার করে পুলিশ অফিসে সংযুক্ত করা হয়। গাবতলী মডেল থানার ওসি রিয়াজ উদ্দিন আহম্মেদ বলেন, তাকে পুলিশ অফিসের লাইন ওয়ারে বদলি করা হয়েছে। দু-দিনের মধ্যে গাবতলী মডেল থানায় সাঈদ মাহমুদ নামের নতুন ওসি যোগদান করবেন।

www.facebook.com/voiceofsenbag

Post a Comment

Previous Post Next Post