‘দেশের অর্থনীতির ৩২ শতাংশই নিয়ন্ত্রণ করছে ইসলামী ব্যাংকিং’ ||

ইসলামী ব্যাংকিং তাদের কাজ কর্মের মাধ্যমে বাংলাদেশের অর্থনীতির ৩২ শতাংশই নিয়ন্ত্রণ করছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

ঢাকার হোটেল রেডিসনে সেন্ট্রাল শরীয়াহ বোর্ড ফর ইসলামি ব্যাংকস অব বাংলাদেশ (সিএসবিআইবি) আয়োজিত ‘সেন্ট্রাল শরীয়াহ বোর্ড ইসলামী ব্যাংকিং অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, এর কারণ হচ্ছে ইসলামি ব্যাংকিং সমাজে ন্যায় প্রতিষ্ঠার জন্য কাজ করে। ন্যায়ের জন্য কাজ করে।

মুস্তফা কামাল বলেন, আজকে শুধু বাংলাদেশেই নয় বিশ্বে ইসলামি ব্যাংকিং জনপ্রিয় হচ্ছে। বর্তমানে নেদারল্যান্ড, লুক্সেমবার্গের মতো দেশেও ইসলামি ব্যাংকিং জনপ্রিয় হচ্ছে।

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেন, ইসলামি ব্যাংকিং উজান দিকে যাচ্ছে। উজানে যেতে হলে বাধা আসবেই। এসব বাধা পেরিয়েই উজানের দিকে যেতে হবে। মানবকল্যাণ হয় এমন কোনো কাজেই সরকার বাধা সৃষ্টি করবে না।

অনুষ্ঠানে ইসলামী ব্যাংকিং ও অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য ২০০৭ সাল থেকে ২০১২ সালের অ্যাওয়ার্ড প্রদান করা হয়। অ্যাওয়ার্ড গ্রহণ করেন মুফতী আবদুর রহমান (২০০৭), ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড (২০০৮), এক্সিম ব্যাংক (২০০৯), অধ্যক্ষ সাইয়্যেদ মাওলানা কামালুদ্দীন জাফরী (২০১০), মুহাম্মাদ ফরীদ উদ্দীন আহমেদ (২০১১) ও মোহাম্মদ আব্দুল মান্নান (২০১২)।

আয়োজক সংগঠনের শরীয়াহ বোর্ডের নির্বাহী কমিটির চেয়ারম্যান এম আজিজুল হক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

www.facebook.com/voiceofsenbag

Post a Comment

Previous Post Next Post