চট্টগ্রামে ৮টি পেট্রোল বোমা, ২টি ককটেল ও চাপাতিসহ যুবলীগের ৬ নেতাকর্মী আটক ||

চট্টগ্রাম অফিস: চট্টগ্রামে পেট্রোলবোমা, ককটেল ও দেশীয় অস্ত্রসহ ছয় জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গত সোমবার গভীর রাতে নগরীর টাইগার পাস রেলওয়ে কলোনি এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। অভিযানে টাইগারপাস রেলওয়ে কলোনি এলাকা থেকে আটটি পেট্রলবোমা, দুটি ককেটল, তিনটি রামদা, সাতটি কিরিচ, নয়টি লোহার পাইপসহ ছয়জনকে আটক করা হয়। আটক ব্যক্তিরা হলেন মো. জাহাঙ্গীর আলম (৩৮), ওসমান গনি (৩০), মো. আবুল কালাম (৪০), মো. হারুণ মিয়া (১৮), মো. শরীফ খান (৩৫) ও মো. মুন্না (৩৩)। তাদের থানায় সোপর্দ করা হচেছ বলে বিজিবির পক্ষ থেকে জানানো হয়েছে।

বিজিবি সুত্র জানায়, ওরা পেশাদার অপরাধী চক্র। টাকার বিনিময়ে বিভিন্ন স্থানে নাশকতা সৃষ্টি করে।

স্থানীয় সুত্রে জানা গেছে, বিজিবি অভিযানে আটক হওয়া মো: মুন্না (৩৩) চট্টগ্রাম মহানগরীর টাইগারপাস রেলওয়ে কলোনীর যুবলীগের অর্ন্তদ্বন্দ্বে নিহত নগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য হুমায়ন কবির মুরাদের আপন ভাই ও যুবলীগ সমর্থক। ২০১৩ সালের ২৮ অক্টোবর নগরীর পাহাড়তলী রেলক্রসিং এলাকায় যুবলীগের অর্ন্তদ্বন্দ্বে খুন হন হুমায়ন কবির মুরাদ। টাইগারপাশ রেলওয়ে কলোনী এলাকাটি স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ নেতারা নিয়ন্ত্রণ করে। আশেপাশের বস্তিগুলোও নিয়ন্ত্রণ করে তারা।

আটক মুন্না সাংবাদিকদের জানান, সে যুবলীগের সমর্থক। পুলিশ ও টাইগারপাস রেলওয়ে কলোনির বাসিন্দাদের সূত্রে জানা গেছে, মুন্না নিজেও অপরাধচক্রের সঙ্গে জড়িত।

দৈনিক সেনবাগের কণ্ঠ/৩ ফেব্রুয়ারি ২০১৫।

Post a Comment

Previous Post Next Post