গণভবনের সামনে অবস্থান নেয়ার হুমকি কাদের সিদ্দিকীর ||

ঢাকা: মতিঝিল ছেড়ে এবার গণভবনের সামনে অবস্থান নেয়ার হুমকি দিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী।

মঙ্গলবার দুপুরে মতিঝিলে কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ৬ষ্ঠ দিনের মতো চলা অবস্থান কর্মসূচিতে তিনি এ হুমকি দেন।

প্রধানমন্ত্রীকে সংলাপের উদ্যোগ গ্রহণ ও বিএনপির চেয়ারপারসনকে অবরোধ প্রত্যাহারের আহ্বান জানিয়ে গত বুধবার থেকে অবস্থান কর্মসূচি পালন করছেন কাদের সিদ্দিকী।
কাদের সিদ্দিকী বলেন, “রাতে বস্তা দিয়ে শরীর ঢেকে শুয়ে থাকি। পুলিশ ছামিয়ানা নিয়ে গেছে। যদি এখান থেকে তুলে দেয়, তাহলে আমি আমার বোনের (প্রধানমন্ত্রী) বাসার সামনে গণভবনে অবস্থান নেব। তবে ট্যাংক নিয়ে অবস্থান নেব না।”

তিনি বলেন, “আগামী সোমবার পর্যন্ত দেখব, যদি এর মধ্যে ডিস্টার্ব বন্ধ না হয় তাহলে মঙ্গলবার গণভবনের সামনে অবস্থান নেব।”

নিজের নিরাপত্তা হিসেবে কাদের সিদ্দিকী বলেন, “প্রত্যেকের একটা ভাবনা আছে, কিন্তু কোনো ভাবনা মিলছে না। মুক্তিযোদ্ধা হিসেবে তো আমি নিরাপদে থাকতে পারি। ব্যারিস্টার তাপসের (ফজলে নূর তাপস) খালি অফিসের নিরাপত্তা দিতে যদি ছয় জন পুলিশ পাহারা দেয়, তাহলে আমার নিরাপত্তার জন্য তো তিনজন পুলিশ থাকতে পারে।”

দেশের চলমান সহিংসতার জন্য দায়ী কারা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের সিদ্দিকী বলেন, “এ দায় সরকারের। তারা কোনো কিছুই নিয়ন্ত্রণ করতে পারছে না। সরকারের প্রতি অসন্তোষের কারণেই তো এ সব ঘটনা ঘটছে। ৫ তারিখের নির্বাচন ভালো হলে তো আর এমন ঘটনা ঘটত না।”

তিনি বলেন, “দুই নেত্রীর কাছে আর কোনোকিছু চাওয়ার নেই, আল্লাহ যেন তাদের হেদায়েত দান করেন।”

এর আগে অবস্থানে মঙ্গলবার সংহতি জানান বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) মান্নান।

দৈনিক সেনবাগের কণ্ঠ/ ৪ ফেব্রুয়ারি ২০১৫।

Post a Comment

Previous Post Next Post