কড়ায়গন্ডায় প্রতি ফোঁটা রক্তের হিসাব আদায় করা হবে : ছাত্রশিবির ||

পুলিশের গুলিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিবিরের তথ্য সম্পাদক শাহাবুদ্দিন ও চৌদ্দগ্রাম উপজেলা শিবির নেতা সাহাব উদ্দিন পাটোয়ারী নিহত হওয়ার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীতে বেশ কয়েকটি স্পটে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবিরের নেতাকর্মীরা।

শিবিরের দাবি, মিছিল পুলিশ বিনা উসকানিতে হামলা চালিয়ে ৭ জনকে আহত ও ৫ জনকে গ্রেপ্তার করে।

রাজধানীতে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিয়ে ছাত্রশিবিরের কেন্দ্রীয় মানবাধিকার সম্পাদক শাহ মো. মাহফুজুল হক বলেন, অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে সরকার নরঘাতকে পরিণত হয়েছে। পরিকল্পিতভাবে শিবির নেতাকর্মীদের হত্যা করছে। কিন্তু তাদের শেষ রক্ষা হবে না।
তিনি বলেন, শিবির নেতাকর্মীদের হত্যার জন্য তাদের অনুশোচনা করতে হবে। কড়ায়গন্ডায় প্রতি ফোঁটা রক্তের হিসাব আদায় করা হবে।

ঢাকা মহানগরী পশ্চিম
আওয়ামী হত্যাযজ্ঞের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। সকাল সাড়ে ৯টায় কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক মহিউদ্দিন আহমেদের নেতৃত্বে শ্যামলী এলাকায় মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শাখা সভাপতি সুলতান মাহমুদ রিপন, সেক্রেটারী সাইদুর রহমানাসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা কলেজ
রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা কলেজ শাখা। সকাল ৮টায় কেন্দ্রীয় মানবাধিকার সম্পাদক শাহ মো. মাহফুজুল হকের নেতৃত্বে মিছিলটি কলা বাগান থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় পুলিশ হামলা করে ৭ নেতাকর্মীকে আহত ও ৫ জনকে গ্রেপ্তার করে।

ঢাকা মহানগরী পূর্ব
নারকীয় হত্যযজ্ঞের প্রতিবাদে রাজধানীতে মিছিল সমাবেশ করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। সকাল সাড়ে ৯টায় শাখা সভাপতি এম শামিমের নেতৃত্বে খিলগাঁও এলাকায় মিছিল অবরোধ করে নেতাকর্মীরা। এসময় শাখা সেক্রেটারী শরিফুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী দক্ষিণ
খুনিদের গ্রেপ্তারের দাবীতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। সকাল ১০টায় শাখা সেক্রেটারী সাদেক বিল্লাহ’র নেতৃত্বে একটি মিছিল রাজধানীর জড়াইন থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাজপথ অবরোধ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
রাজধানীর পুরাণ ঢাকা মিছিল অবরোধ করে ছাত্রশিবির জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা। সকাল ১০টায় শাখা প্রচার সম্পাদক দুলাল আহমেদের নেতৃত্বে ইসলামপুর এলাকায় মিছিল অবরোধ করে নেতাকর্মীরা।

দৈনিক সেনবাগের কণ্ঠ/ ৮ ফেব্রুয়ারী ২০১৫।

Post a Comment

Previous Post Next Post