রাজধানীতে শিবির নেতা গুলিবিদ্ধ : পুলিশের অস্বীকার ||

রাজধানীর কলাবাগানে ছাত্র শিবিরের মিছিলে পুলিশের গুলিতে আহত হয়েছেন ছাত্র শিবিরের এক কেন্দ্রীয় নেতাসহ ৫ জন। এ সময় হাসান নামে শিবিরের এক কর্মীকেও আটক করে পুলিশ। তবে পুলিশ এ অভিযোগ অস্বীকার করেছে।

শনিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে শিবিরের পক্ষ থেকে এ অভিযোগ করা হয়।

বিবৃতিতে জানানো হয়, আজ শনিবার সকাল সাড়ে ৭টায় রাজধানীর কলাবাগান এলাকায় দেশব্যাপী গুম, খুনের প্রতিবাদে ঢাকা কলেজ শিবিরের একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল শুরু করলে পুর্বেই টহলরত থাকা কলাবাগান থানা পুলিশ মিছিলকারিদের উপর গুলি বর্ষণ করে। এ সময় পুলিশের গুলিতে ছাত্র শিবিরের কেন্দ্রীয় মানবাধিকার বিষয়ক সম্পাদক মাহফুজুল হকসহ ৫ জন আহত হয়। একই স্থান থেকে কলাবাগন থানা পুলিশ আটক করে শিবিরের ১ কর্মীকে।

ঢাকা কলেজ শিবির সভাপতির দাবি আমাদের শান্তিপুর্ণ মিছিলে পুলিশ সম্পুর্ণ অন্যায় ভাবে গুলি বর্ষণ করেছে। তিনি বলেন, আমরা আমাদের নেতাদের মুক্তি, দেশব্যাপী গুম খুনের প্রতিবাদে আমাদের এই মিছিল। পুলিশের এই অমানবিকত কর্মকান্ডের জন্য তীব্র প্রতিবাদ জানান তিনি।

প্রশাসনের উদ্দেশে তিনি বলেন, আমাদের সঙ্গে প্রশাসনের কোন শত্রুতা নেই। আমরা প্রশাসনের বিরুদ্ধে আন্দোলন করছি না, আমাদের আন্দোলন একটি অবৈধ সরকারের বিরুদ্ধে যারা অন্যায় ভাবে দেশটাকে মেধাশুন্য করে রাখতে চাই।

এ সময় সংগঠনটির ঢাকা কলেজ শিবিরের সভাপতি নাজিম উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক আব্দুস শহীদ, প্রাইভেট বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, ঢাকা কলেজের সাধারণ সম্পাদক মতিউর রহমান, সাংগঠনিক সম্পাদক আসিফ জাকারিয়া সৌরভসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এবিষয়ে কলাবাগান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইকবালের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘এধরনের কোনো ঘটনা ঘটেনি।’

দৈনিক সেনবাগের কণ্ঠ/ ৭ফেব্রুয়ারী ২০১৫।

Post a Comment

Previous Post Next Post