করুণ পরিণতি বরণ ছাড়া আলীগের সামনে আর কোন পথ নেই : ছাত্রশিবির ||

২০ দল আহুত টানা হরতালের ৪র্থ দিনের হরতাল সফল করতে রাজধানীসহ সারাদেশে মিছিল, সড়ক অবরোধ ও সমাবেশ করেছে ছাত্রশিবির। কর্মসূচি পালনকালে পুলিশ হামলা চালিয়ে ৪২জন নেতাকর্মীকে আহত করেছে। গ্রেপ্তার করেছে ১৫৫ জন নেতাকর্মীকে।

হরতাল কর্মসূচি পালন কালে শিবির নেতৃবৃন্দ বলেন, রাজনৈতিক গণআন্দোলনের মোকাবেলা রাজনীতি দিয়ে হবে এটাই ছিল স্বাভাবিক। কিন্তু আওয়ামীলীগ নূন্যতম রাজনৈতিক শিষ্টাচার ও আচরণবোধ হারিয়ে ফেলেছে। আসলে জনবিচ্ছিন্নদের অবস্থা এমনই হয়। তাই নিজেদের দেওলিয়াত্ব ঢাকতে নাশকতা, ষড়যন্ত্র, হত্যা হামলা মামলাই এখন অবৈধ সরকারের শেষ পুঁজি। কোন ভাবেই মুক্তির আন্দোলন নস্যাৎ করতে না পেরে এখন নিজেরাই নাশকতায় নেমেছে। ইতিমধ্যেই চট্টগ্রাম, কুমিল্লা, ফেনীসহ দেশের বিভিন্ন স্থানে গাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ, আগুন দিতে গিয়ে বোমাসহ ছাত্রলীগ যুবলীগ সন্ত্রাসীরা হাতে নাতে ধরা পড়েছে যা মিডিয়ার কল্যানে দেশবাসী দেখেছে। অবৈধ সরকার নিজেরা নাশকতা চালিয়ে সেটাকে ইস্যু বানিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা, নির্যাতন, হামলা, মামলা ও বাড়ীঘরে ভাংচুর করে যাচ্ছে। কিন্তু জনগণ তাদের এই ষড়যন্ত্র বুঝে ফেলেছে। সুতরাং অবৈধ সরকারের শেষ রক্ষা হচ্ছেনা। করুণ পরিণতি বরণ ছাড়া আওয়ামীলীগের সামনে আর কোন পথ খোলা নেই।

ঢাকা মহানগরী পূর্ব

টানা হরতালের ৪র্থ দিনে রাজধানী খিলগাঁও এলাকায় সকাল ৯টায় মিছিল ও রাজপথ অবরোধ করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। মিছিলে নেতৃত্বদেন মহানগরী সভাপতি এম শামীম।

ঢাকা মহানগরী উত্তর

২য় ধাপের টানা ৩৬ ঘন্টা হরতালের সমর্থনে রাজধানীর উত্তরায় মিছিল ও রাজপথ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তরের নেতাকর্মীরা। সকাল ৯টায় মহানগরী সাহিত্য সম্পাদকের নেতৃত্বে উত্তরার দণিখান থেকে মিছিলটি শুরু হয়ে এয়ারপোর্ট রোডের কাছে এসে রাজপথ অবরোধ করে।

ঢাকা কলেজ

হরতালের সর্মথনে ঢাকা কলেজ ছাত্রশিবিরের উদ্যোগে রাজধানীতে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ৭টায় বাটা সিগনাল এলাকায় ঢাকা কলেজ শাখা সভাপতি নাজিম উদ্দিনের নেতৃত্বে মিছিল ও রাজপথ অবরোধ করে নেতাকর্মীরা। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় সেক্রেটারি আব্দুস শাহিদ, ঢাকা কলেজ সেক্রেটারি মতিউর রহমান মুন্না উপস্থিত।

গাজীপুর মহানগরী

হরতালের ৪র্থ দিনের শুরুতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মিছিল অবরোধ করে ছাত্রশিবির গাজিপুর মহানগরী। শাখা সেক্রেটারি আহমেদ ইমতিয়াজের নেতৃত্বে কর্মসূচি পালন করে নেতাকর্মীরা।

নারায়নগঞ্জ মহানগরী

হরতাল সফল করতে মিছিল অবরোধ করে ছাত্রশিবির নারায়নগঞ্জ মহানগরী শাখা। সকাল সাড়ে ৭টায শাখা সভাপতি যোবায়ের আহমেদের নেতৃত্বে নগরীর মর্গান স্কুলের সামনে রাজপথ অবরোধ করে নেতাকর্মীরা।

খুলনা মহানগরী

হরতালের ৪র্থ দিন বুধবার সকালে নগরীর সদর ও সোনাডাঙ্গায় পৃথক মিলি সমাবেশ করে ছাত্রশিবির খুলনা মহানগরী শাখা। সকাল সাতটায় নগরীর সোনাডাঙ্গার পল্লিমঙ্গল কলেজ মোড় হতে মহানগরী ছাত্রশিবির নেতা তারিকুর রহমানের নেতৃতে, সকাল সোয়া সাতটায় নগরীর টুটপাড়া এলাকায় রাফসান জানির নেতৃত্বে মিছিল অবরোধ করে করে নেতাকর্মীরা।

চট্টগ্রাম মহানগরী দক্ষিণ

হরতালের চতুর্থ দিনের সমর্থনে সকাল ৮টায় নগরীর চৌমুহনী এলাকায় মিছিল করেছে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ। মহানগরী অফিস সম্পাদক মোহাম্মদ আলীর নেতৃত্বে মিছিলে আরো উপস্থিত ছিলেন শিবির নেতা রাসেল, সাইফুল্লাহ, জামাল উদ্দিন প্রমুখ।

চট্টগ্রাম মহনগরী উত্তর

হরতালের ৪র্থ দিনে নগরীর বিভিন্ন স্থানে মিছিল অবরোধ করে ছাত্রশিবির চট্টগ্রাম মহনগরী উত্তর শাখা। সকাল থেকেই শিবির নেতা আব্দুল আজিজ, মামুন বিন মফিজ,এম.হোসাইন,এম.নজরুল,রুহুল কাদেরের নেতৃত্বে নগরীর চকবাজার, রাহাত্তার পুল, চান্দগাঁও, ফিরিঙ্গী বাজার, অক্সিজেন মোড়,চাক্তাই,কোতোয়ালী এলাকায় মিছিল অবরোধ করে নেতাকর্মীরা।

টাংগাইল শহর

২০ দলীয় জোটের ডাকা হরতালের ৪র্থ দিনে মিছিল ও অবরোধ করেছে ছাত্রশিবির টাংগাইল শহর শাখা। মিছিলটি ঢাকা-টাংগাইল মহাসড়কের আমিন বাজার থেকে শুরু হয়ে গোডাউন বাজারে এসে রাজপথ অবরোধ করে।

চাঁপাইনবাবগঞ্জ শহর

সকাল ৮.৩০ টার দিকে ২০ দলের ডাকা হরতালের সমর্থনে ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখায় এক বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি শহর সেক্রেটারী মোহাঃ তোহরুল ইসলাম সোহেলের নেতৃত্বে জেলা জামায়াত কার্যালয় বড় ইন্দারা মোড় থেকে শুরু হয় । পরে মিছিলটি বাতেন খাঁ মোড়ে গিয়ে রাজপথ অবরোধ করে।

মৌলভীবাজার শহর

হরতালের ৪র্থ দিনে দুপুর ২.৩০টায় হরতালের মৌলভীবাজার শহরে মিছিল, সমাবেশ ও সড়ক অবরোধ করেছে ছাত্রশিবির মৌলভীবাজার শহর শাখা। মিছিলটি শহরের পশ্চিম বাজার থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে সেন্ট্রাল রোডের মধ্যখানে এসে সমাবেশে মিলিত হয়। বিজ্ঞপ্তি

দৈনিক সেনবাগের কণ্ঠ/ ৪ ফেব্রুয়ারী ২০১৫।

Post a Comment

Previous Post Next Post