চবিতে ছাত্রশিবির- ছাত্রলীগ সংঘর্ষ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রশিবির ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ হয়েছে।

রোববার সন্ধ্যা ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের সামনে ঘটনার সূত্রপাত হয়। এ সময় পরস্পরের মধ্যে প্রচুর গোলাগুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। 

এ সংবাদ লেখা পর্যন্ত রাত সাড়ে ৮টায় ছাত্রলীগের কর্মীরা সোহরাওয়ার্দী ও শাহ আমানত হলের সামনে অবস্থান করছে। এবং ছাত্রশিবিরের কর্মীরা সোহরাওয়ার্দী হলের ভেতর অবস্থান করছে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর সিরাজউদ্দৌল্লা  বলেন, পরিস্থিতি সামাল দেওয়ার জন্য আরো পুলিশ মোতায়েন করা হচ্ছে।

জানা গেছে, শাহ আমানত হলের মতো বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হলের সিট বাতিলের দাবিতে আজ দুপুরে শহীদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয়ের সদ্য বিলুপ্ত ছাত্রলীগ কমিটি। এ সময় মানববন্ধনের ছবি তুলতে গেলে শওকত হোসেন নামে এক শিবিরকর্মীকে মারধর করে পুলিশকে দেয় ছাত্রলীগের কর্মীরা।

এরপর বিকেলে সোহরাওয়ার্দী হলের সামনে মাঠে খেলার সময় আরেক শিবির কর্মীর সঙ্গে কথা-কাটাকাটি হয় ছাত্রলীগ নেতাদের। এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়।

সংঘর্ষের সময় উভয় পক্ষের মধ্যে প্রচুর গুলিবিনিময় ও ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়। এতে ছাত্রলীগের ১১ কর্মী আহত হয়েছেন বলে ছাত্রলীগের পক্ষ থেকে জানানো হয়েছে।

অপর দিকে  ছাত্রশিবিরের দাবী লীগের সাথে পুলিশ র্র্যাব মিলে আমাদের ভাইদের উপর হামলা চালিয়ে চার কর্মীকে আহত করে। আমাদের ভাইয়েরা শক্ত অবস্থানে তাদের হামলার পাল্টা জবাব দেয়।

উৎস: রাইজিংবিডি ডট কম/২৪ আগস্ট ২০১৪

Post a Comment

Previous Post Next Post