সেনবাগের ফকিরহাটে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয় ক্ষতি

সেনবাগ: নোয়াখালীর সেনবাগ উপজেলার ৩নং ডমুরুয়া ইউনিয়নের ফকিরহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে ওই বাজারের ৪টি দোকান পুঁড়ে অন্তত ৩৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

সোমবার দিবাগত রাত ৩টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ দোকন গুলো হচ্ছে, ইয়াকুব ট্রেডার্স, সুফল ট্রেডার্স, মিলন ইলেট্রিক ও মাকুমিয়া ট্রেডার্স।

ক্ষতি গ্রস্থদের বরাত দিয়ে ইয়াকুব ট্রেডার্সের পরিচালক আব্দুল মতিন জানান, রাতে স্থানীয় লোকজন ও বাজারের নাইট গার্ড হঠাৎ করে বাজারের আগুন জ্বলতে দেখতে পায়। মুহুত্বের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে উল্লেখিত ৪টি দোকান সম্পূর্ণ ও পাশ্ববর্তি ৩টি দোকান আংশিক পুঁড়ে যায়। এসময় স্থানীয়রা ছুঁটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে।

পরে খবর পেয়ে চৌমুহনী ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগীতায় প্রায় ১ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে দোকান গুলো পুঁড়ে অন্তত ৩৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান।

চৌমুহনী ফায়ার স্টেশন অফিসার শাহাদাত হোসেন বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে একটি ইউনিট ১ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, বৈদুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটেছে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমিনুল ইসলাম বলেন, খবর পেয়ে রাতে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি।

সেনবাগ প্রতিনিধি/এমএআর/০৫ আগস্ট ২০১৪

Post a Comment

Previous Post Next Post