আতঙ্কে দিন আটছে আমার: জয়নাল হাজারি

ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারির বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন আওয়ামী লীগের সাবেক নেতা ও সাবেক সাংসদ জয়নাল হাজারি। নিজামের কারণে তার জীবন হুমকির মুখে পড়েছে এবং তিনি অনিরাপদ বোধ করছেন বলে জিডিতে অভিযোগ করেন জয়নাল।
সোমবার রাতে রাজধানীর ধানমণ্ডি থানায় এই জিডি করেন এক সময়ে ‘গডফাদার’ হিসেবে সমধিক পরিচিত জয়নাল হাজারি। তিনি অভিযোগ করেন, নিজাম তাকে হত্যার পরিকল্পনা করছেন।
জয়নাল আরও দাবি করেন, গত ৫ জানুয়ারির দশম জাতীয় সংসদ নির্বাচনে নিজামের শক্ত প্রতিদ্বন্দ্বী হতে পারতেন তিনি। কিন্তু তাকে নির্বাচনে দাঁড়ানোর সুযোগ দেওয়া হয়নি।
সম্প্রতি হাইকোর্ট নিজামের আসনটি কেন শূন্য ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন। নিজামের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তথ্য গোপনের এবং ৩৪ মাসের কারাদণ্ড ভোগ না করেই কৌশলে জেল থেকে বের হয়ে আসার।
হাইকোর্টে এই অভিযোগ ওঠায় নিজামের সংসদ সদস্যপদ বাতিল হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
তবে জয়নাল হাজারি দাবি করেন, নিজাম মনে করছেন তিনিই (জয়নাল হাজারি) তার বিরুদ্ধে আদালতে অভিযোগ করেছেন। এ কারণে তাকে হত্যা করা হতে পারে বলেও আশঙ্কা করছেন জয়নাল। তিনি বলেন, ”আমার মনে হয় ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক একরামকে হত্যার মূল পরিকল্পনাকারী নিজামই। সে দুর্ধর্ষ সন্ত্রাসীও। এ কারণে আতঙ্কের মধ্য দিয়ে দিন আটছে আমার।”
ধানমণ্ডি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সিদ্দিকী বাংলা ট্রিবিউনকে জানান, জিডির সূত্র ধরে তদন্ত শুরু করেছেন তারা।
জিডি করা ছাড়াও এ ব্যাপারে নিজের মালিকানাধীন দৈনিক হাজারিকা প্রতিদিনে একটি প্রতিবেদন প্রকাশ করেছেন তিনি। সেখানে দাবি করা হয়, জয়নাল হাজারিকে হত্যার ছক কষতেই সম্প্রতি সৌদি আরবে যান নিজাম। প্রতিবেদনে বলা হয়, ”সৌদি আরব থেকে নিজাম, তার সহযোগী শেখ আবদুল্লাহ ও আরও তিন আওয়ামী লীগ নেতা অন্য আরেকটি দেশে যান। একরামকে হত্যার আগেই জয়নাল হাজারিতে হত্যার পরিকল্পনা করেছিলেন নিজাম।”
সিঙ্গাপুর থেকে স্ত্রীকে নিয়ে ফেরার আগেই নিজাম একরাম হত্যার পরিকল্পনা করে এসেছিলেন বলেও ওই প্রতিবেদনে দাবি করা হয়।
প্রসঙ্গত, এর আগে গত ১৯ মে হাজারিকা প্রতিদিনে একরাম হত্যার ষড়যন্ত্র হচ্ছে বলে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। একদিন পরেই গত ২০ মে ফেনীর একাডেমি রোডে হত্যাকাণ্ডের শিকার হন একরাম। ওই ঘটনায় গ্রেফতার হওয়া ব্যক্তিদের বেশিভাগই নিজামের ঘনিষ্ঠ ছিলেন।
উৎসঃ বাংলা ট্রিবিউন

Post a Comment

Previous Post Next Post