রাবিতে শিবিরের ব্যাপক শোডাউন, সতর্ক অবস্থায় পুলিশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এক শিবির নেতার পা কেটে বিচ্ছিন্ন করার ঘটনায় চতুর্থ দিনের মতো ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে। বৃহস্পতিবার ক্যাম্পাসে শিবির নেতাকর্মীরা শো-ডাউন দিলে পুলিশি পাহারায় ছাত্রলীগ নেতাকর্মীরা চলাফেরা করেছে। সকাল থেকেই ক্যাম্পাসে পুলিশকে দেখা গেছে সতর্ক অবস্থানে।

প্রত্যক্ষদর্শী ও ক্যাম্পাস সূত্রে জানা গেছে, গত ১৬ জুন বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনের নিচে পুলিশের সামনেই নবাব আব্দুল লতিফ হল শাখা শিবিরের সেক্রেটারী রাসেল মাহমুদের ডান পা গোড়ালী থেকে কেটে বিচ্ছিন্ন ও গুলি করে পালিয়ে যায় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। ওই ঘটনার পর থেকেই ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১০টা ২০ মিনিট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনের সামনে অন্তত দেড় শতাধিক শিবির নেতাকর্মী শো-ডাউন দিয়েছে। এতে করে ওই ভবনসহ গোটা ক্যাম্পাসে অনেকের মাঝেই আতঙ্ক ছড়িয়ে পরে। এ সময় ছাত্রলীগের কোনো নেতাকর্মীকে দেখা না গেলেও দুপুর ১টার দিকে পুলিশি পাহারায় সভাপতি মিজানুর রহমান রানাসহ বেশ কিছু নেতাকর্মীকে টুকিটাকি চত্বরে জমা হতে দেখা যায়। এ সময় টুকিটাকি চত্বরের পাশে তিনটি গাড়িতে অন্তত ২০ জন পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে। এদিকে শিবিরের হামলার আশঙ্কায় বৃহস্পতিবার সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে পুলিশি সাজোয়া যানের (ইপিসি গাড়ি) উপস্থিতি দেখা গেছে।

বিশ্ববিদ্যালয়ের গোয়েন্দা সূত্রগুলো বলছে, ক্যাম্পাসে শিবির নেতার পা কেটে নেয়ার পর থেকেই ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে হামলার ভয়। যে কোনো সময় শিবির নেতাকর্মীরা তাদের ওপর হামলা করতে পারে সেই আশঙ্কায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ রাখা হয়েছে। পাশাপাশি রাখা হয়েছে সজোয়া যান।

ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে কথা বলেও তাদের মাঝে ভীতির বিষয়টি উঠে আসে। ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী নাম প্রকাশ না করার শর্তে বলেন, বৃহস্পতিবার ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক শামীমের ওপর গুলি করার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করার কথা থাকলেও শিবিরের হামলার আশঙ্কায় তা থেকে সরে আসা হয়।

ক্যাম্পাস পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন শীর্ষ নিউজকে বলেন, ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা জোরদার করার পাশাপাশি অতিরিক্ত পুলিশ রাখা হয়েছে।
উৎসঃ শীর্ষনিউজ

Post a Comment

Previous Post Next Post