আগামীকাল সারা দেশে শিবিরের বিক্ষোভ

রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল বিশ্ববিদ্যালয় ও কলেজে ছাত্রলীগের ধারাবাহিক সন্ত্রাস,বর্বরতা ও নৈরাজ্যের  প্রতিবাদে আগামীকাল ১৮ জুন বুধবার দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও সমাবেশের ঘোষনা করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

শিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক আবু সালেহ মো. ইয়াহইয়ার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “ছাত্রলীগ শুধু ছাত্ররাজনীতির গায়ে কলঙ্ক লেপনই করেনি, বরং তারা আজ জাতির জন্য বেদনাদায়ক বিষফোঁড়ায় পরিণত হয়েছে।
ছাত্রলীগের বেপরোয়া সন্ত্রাসের ফলে বার বার রক্তাক্ত হচ্ছে উচ্চ শিক্ষার প্রাণকেন্দ্র বিশ্ববিদ্যালয় সমুহ। গুলি করে, কুপিয়ে ছাত্রহত্যা, রগকাটা, পা কাটা, ধর্ষণ, চাঁদাবাজি এমন কোন অপকর্ম নেই যার সাথে ছাত্রলীগের নেতা-কর্মীদের সংশ্লিষ্টতা পাওয়া যাবে না।

দু:খ জনকভাবে প্রশাসনের ছত্রছায়ায় এবং পুলিশের প্রত্যক্ষ মদদে শিক্ষাঙ্গনগুলোকে সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত করেছে ছাত্রলীগ। ছাত্রদের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ প্রশাসন ছাত্রলীগের সকল অপকর্মের  প্রত্যক্ষদর্শী হলেও নির্যাতিত ছাত্র-ছাত্রীদের রক্ষা না করে উল্টো সন্ত্রাসীদের লালন-পালনে ব্যস্ত।

ছাত্রলীগের ধারাবাহিক সন্ত্রাস, বর্বরতা ও নৈরাজ্যের পরেও তাদের বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ না করায় আস্কারা পেয়ে তারা দেশের শিক্ষাঙ্গনগুলোকে মিনি ক্যান্টমেন্ট ও টর্চার সেলে পরিণত করেছে। যার ফলে সাধারণ ছাত্র-ছাত্রীদের উচ্চ শিক্ষা গ্রহণ আজ হুমকির সম্মুখীন।

কাজেই  শিক্ষাঙ্গনে ছাত্রলীগের সন্ত্রাস ও নৈরাজ্য বন্ধে অবিলম্বে ব্যবস্থা গ্রহণ করতে  এবং শিক্ষাঙ্গনে ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে ছাত্রশিবির এই কর্মসূচি ঘোষনা করতে বাধ্য হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে দেশের ছাত্রসমাজকে এবং শিবিরের সর্বস্তরের নেতাকর্মীদের শান্তিপূর্ণ উপায়ে এ কর্মসূচি পালনের আহবান জানানো হয়।

উৎসঃ নয়াদিগন্ত

Post a Comment

Previous Post Next Post