নাঙ্গলকোটে মোটরবাইক চুরির হিড়িক, নীরব প্রশাসন ||

নাঙ্গলকোট প্রতিনিধি: নাঙ্গলকোটে মোটরসাইকেল চুরির হিড়িক পড়েছে। বেশ কিছুদিন ধরে উপজেলার সর্বত্রই মোটরসাইকেল চুরির প্রবনতা বেড়েছে। বেশিরভাগ ক্ষেত্রে চুরি হওয়া মোটরসাইকেল উদ্ধার বা চোরকে আটক করতে ব্যর্থ হয়েছে পুলিশ। তাছাড়া পুলিশের নীরবতায় সংঘবদ্ধ চোরের দল আরো বেশি সক্রিয় হয়ে উঠেছে। ওইসব চোরের কবল থেকে রেহাই মিলছেনা সাংবাদিক, পুলিশ ও সরকারী কর্মকর্তাসহ নানা শ্রেণী পেশার মানুষের। পুলিশের চোখ এড়িয়ে রাতে বা দিনে একের পর এক মোটরসাইকেল চুরির উপদ্রব বাড়ায় উপজেলাবাসী আতঙ্কিত হয়ে পড়েছে।

একাধিক সূত্রে জানা গেছে, গত ৫ জানুয়ারী দিন-দুপুরে পৌর বাজারের কাজী মার্কেটের সামনে থেকে জোড্ডা পশ্চিম ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসানের পালসার মোটরসাইকেলটি চুরি হয়। এর আগে ২৫ ডিসেম্বর আল্ট্রা মডার্ন হসপিটালের সামনে থেকে ইনসেপ্টা ফার্মাসিটিক্যাল কোম্পানীর মার্কেটিং অফিসার আকতার হোসেনের হিরো স্পীন্ডার বাইকটি চুরি হয়। একইভাবে বেসরকারী চ্যানেল বিজয় টেলিভিশনের কুমিল্লা দক্ষিন জেলা প্রতিনিধি আবুল কালাম আজাদের হিরো ফ্যাশন বাইকটি উপজেলার মনতলী গ্রাম থেকে, মৌকারা গ্রামের খোরশেদ আলমের মোটরসাইকেলটি জেনারেল হাসপাতালের সামনে থেকে ও নাঙ্গলকোট বাজার থেকে ব্যবসায়ী আলা উদ্দিনের ডিসকভার মোটর সাইকেলটি চুরি হয়। এছাড়াও নাঙ্গলকোট থানার সাবেক এসআই সৌরজিৎ বড়ুয়ার ১টি ও উপজেলা এলজিইডি অধিদপ্তরে কর্মরত উপসহকারী প্রকৌশলী আশরাফুল হক বিদ্যুতের একটি মোটরসাইকেল উপজেলা থেকে চুরি হয়। চুরি হওয়া এসব মোটরযান উদ্ধার বা চোরকে আটক করতে পারেনি থানা পুলিশ। যারফলে দিনে দিনে এ উপজেলায় মোটরসাইকেল চুরি বেড়েই চলেছে।

গত কয়েক মাসে উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় ৩৫টি মোটরসাইকেল চুরি হয়েছে বলে সূত্রে জানিয়েছে। পুলিশের চোখ এড়িয়ে এসব চুরির ঘটনায় পুলিশের অনুসন্ধান ও চিহ্নিত চোরদের গ্রেফতারে অভিযান তৎপরতা উল্ল্যেখযোগ্য না হওয়ার ফলে চুরির কবল থেকে বাদ পড়ছেন না সাংবাদিক, পুলিশ, সরকারি কর্মকর্তা-কর্মচারী, ওষুধ কোম্পানির প্রতিনিধি, ব্যবসায়ী, ঠিকাদার ও রাজনৈতিক নেতাসহ সাধারণ মানুষের দু’চাকার এ বাহনটির। মোটরসাইকেল চুরি হওয়ার কথা পুলিশ স্বীকারও করছে। কিন্তু উদ্ধারে উল্ল্যেখযোগ্য কোনো সাফল্য নেই।

নাঙ্গলকোট থানার পরিদর্শক (তদন্ত) সজল কুমার কানু জানান, ইতিমধ্যে আমরা ২ জন চোরকে গ্রেপ্তার করেছি, তাদের দেয়া তথ্যমতে অন্যান্য চোরদের আটক ও চুরি হওয়া মোটরসাইকেল উদ্ধার ও চোরদের গ্রেফতারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

Post a Comment

Previous Post Next Post