খালাস চেয়ে রিভিউ করতে বললেন সাঈদী ||

ঢাকা: মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডাদেশ পাওয়া জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদী খালাস চেয়ে রায় পুনর্বিবেচনার আবেদন (রিভিউ) করতে তাঁর আইনজীবীদের পরামর্শ দিয়েছেন।

বুধবার গাজীপুরের কাশিমপুর কারাগারে সাঈদীর সঙ্গে তাঁর আইনজীবীরা দেখা করতে গেলে তিনি এ পরামর্শ দেন।

আজ দুপুর ১টার কিছু সময় পর কাশিমপুর কারাগারে প্রবেশ করেন সাঈদীর চার আইনজীবী সাইফুর রহমান, তাজুল ইসলাম, মতিউর রহমান আকন্দ ও ইউসুফ আলী। প্রায় একঘণ্টা পর কারাগার থেকে বেরিয়ে আসেন তাঁরা। পরে আইনজীবী সাইফুর রহমান এসব কথা জানান।

আইনজীবী সাইফুর রহমান বলেন, ‘সাঈদী সাহেব বলেছেন, যেসব অভিযোগে তাঁকে শাস্তি দেয়া হয়েছে, সেগুলোর সঙ্গে তিনি জড়িত ছিলেন না। তিনি এসব বিষয়ে কিছু জানেনও না। সবকিছু আল্লাহর ওপর ছেড়ে দিয়ে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।’

এছাড়া আইনজীবীদের রায় পুনর্বিবেচনার আবেদন করতেও দেলাওয়ার হোসাইন সাঈদী পরামর্শ দিয়েছেন বলে জানান সাইফুর রহমান। তিনি জানান, তাঁদের হিসাবে রিভিউ আবেদন করার জন্য ২১ জানুয়ারি পর্যন্ত সময় আছে। সে জন্য তাঁরা আগামী সপ্তাহে রিভিউ আবেদন করবেন।

তবে সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী, আপিল বিভাগের রায় প্রকাশের পর ১৫ দিনের মধ্যে রিভিউ আবেদন করা যাবে। সে হিসেবে যেহেতু ৩১ ডিসেম্বর পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়েছে, সেহেতু আগামী ১৫ জানুয়ারি রায়ের বিরুদ্ধে রিভিউ করার শেষ দিন সাঈদীর।

মঙ্গলবার সাঈদীর মৃত্যুদণ্ডাদেশ চেয়ে রিভিউ আবেদন করে রাষ্ট্রপক্ষ।

Post a Comment

Previous Post Next Post