সাঈদীকে আসামি করে জাতীয় সংসদকে অপমান করা হয়েছে : গ্র্যান্ড মুফতি ||

সংসদে দেয়া সাঈদীর ওপেন চ্যালেঞ্জের কাছে নতিস্বীকার করা সত্ত্বেও নিজ দলের চিহ্নিত অপরাধীদের ট্রাইব্যুনালের বাইরে রেখে আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে আসামি করে জাতীয় সংসদকে অপমাণিত করেছে আওয়ামী লীগ। গতকাল কায়রোতে অনুষ্ঠিত আরব স্কলারস সমাবেশে মিসরের গ্র্যান্ড মুফতি ডক্টর আলী জুমা প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরো বলেন, ১৯৭১ সালের স্বাধীনতাবিরোধী কোনো ধরনের অপরাধের সাথে জড়িত ছিলেন না মর্মে জাতীয় সংসদে সাঈদীর দেয়া ওপেন চ্যালেঞ্জ আজো ইতিহাস হয়ে আছে। এমনকি তার নামে কোনো থানায় একটা মামলা পর্যন্ত তখন হয়নি। তা হলে কিসের ভিত্তিতে বর্তমানে আওয়ামী লীগের দলীয় বিচারকদের দিয়ে গঠিত বিরোধী দল নিধনের ট্রাইব্যুনালের আসামি হবেন তিনি। তা ছাড়া ট্রাইব্যুনালের বিচারক যেখানে প্রকাশ্য জালিয়াতির সাথে জড়িত থাকা সত্ত্বেও তার বিচার হয় না। সেখানে জাতি আর সুষ্ঠু বিচার আশা করতে পারে না। আসলে এ সরকার প্রকৃত মানবতাবিরোধী অপরাধীদের বিচার চায় না। তারা নিজেদের ফায়দা লুটে নিতে দেশের মানুষের মুক্তিযুদ্ধের প্রতি যে সমবেদনা তাকে কাজে লাগাচ্ছে। দেশের মানুষ প্রকৃত অপরাধীদের বিচার চায়।

তিনি আরো বলেন, জামায়াতে ইসলামীসহ বিরোধী দলের নেতাদের মানবতাবিরোধী অপরাধের বিচারের নামে জাতির সাথে তামাশা করছে আওয়ামী লীগ।

সমাবেশে মুসলিম ব্রাদারহুড নেতা আইমান আবদুল গানীসহ সুদান, কুয়েত, কাতারের বিভিন্নপর্যায়ের আলেমরা উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, যে আদালতের রায় বিচারকদের চিন্তার বাইরে মন্ত্রীরা মিডিয়ায় তুলে ধরেন তা কিসের আলামত ? এটা কী জাতির সাথে তামাশা নয়। তা ছাড়া আজ সারা দুনিয়ার মানুষ জানতে চায় ১৯৭১ সালে কী কেবল বর্তমান বিরোধী দলের লোকেরাই অপরাধ করেছিল নাকি সরকারি দলের লোকেরাও ছিল। যদি তাই হয় তাহলে তাদের বিচার করবে কোন ট্রাইব্যুনাল ?

সুত্র: নয়া দিগন্ত।

Post a Comment

Previous Post Next Post