চৌদ্দগ্রামের হত্যাকাণ্ড সরকারের পরিকল্পিত : আবদুল্লাহ মোহাম্মদ তাহের ||

সরকার পরিকল্পিতভাবে ৩ ফেব্রুয়ারী কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা হামলা চালিয়ে ৭ জনকে হত্যা করার পর আমার নিজ এলাকা চৌদ্দগ্রাম উপজেলায় পরিকল্পিতভাবে মানুষ হত্যা, ঘর-বাড়ি ভাংচুর ও লুটতরাজ করে নৈরাজ্য সৃষ্টি করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সাবেক এমপি ডা: সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মাদ তাহের।

৬ ফেব্রুয়ারী বিবৃতির মাধ্যমে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমার বাড়িঘরে ও ক্লিনিকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং আওয়ামী লীগের ক্যাডার বাহিনী হামলা ও ভাংচুর করেছে। চৌদ্দগ্রাম উপজেলা শাখা ইসলামী ছাত্রশিবিরের সভাপতি সাহাব পাটোয়ারীকে গত ৫ ফেব্রুয়ারী বিকেলে সাদা পোশাকধারী পুলিশ গ্রেফতার করার পর তাকে হত্যা করে আজ ৬ ফেব্রুয়ারী সকালে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে তার লাশ রেখে এসেছে।

৭ জনের নির্মম হত্যাকাণ্ডের পর আমাকে প্রধান আসামী করে ২০ দলীয় জোটের নেতৃবৃন্দের বিরুদ্ধে সরকার মামলা দায়ের করেছে। আমার সংগঠন বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে এ মর্মান্তিক হত্যাকাণ্ডের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এর সাথে সংশ্লিষ্ট দুষ্কৃতিকারীদের বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে শনাক্ত করে তাদেরকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের আহ্বান জানানো হয়েছে।

কিন্তু কোন নিরপেক্ষ, গ্রহণযোগ্য তদন্ত ব্যতিরেকেই রাজনৈতিকভাবে হয়রাণি করার উদ্দেশ্যে আমার বিরুদ্ধে মামলা দায়ের করে আমার চৌদ্দগ্রামের বাড়িতে ভাংচুর এবং ঢাকায় আমার নিজ বাসভবনে যৌথবাহিনী হামলা ও ভাংচুর করেছে।

এ সব ঘটনায় প্রতীয়মান হয় আমাকে হয়রাণি করার উদ্দেশ্যে সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে পেট্রোল বোমা মেরে ৭ জনকে হত্যা করেছে।

আমি দ্ব্যার্থহীন ভাষায় ঘোষণা করছি ব্যক্তিগতভাবে আমি এবং আমার দল কোন ধরনের সন্ত্রাস ও সহিংসতার সাথে সম্পৃক্ত নই। জামায়াত ধ্বংসাত্মক রাজনীতিতে বিশ্বাস করে না।

জামায়াতের ক্রমবর্ধমান জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে সরকার আমাকে এবং আমার দলকে নিশ্চিহ্ন করার উদ্দেশ্যেই পরিকল্পিতভাবে হত্যা, সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি করছে। ৭ জনের নির্মম হত্যাকা- ও চৌদ্দগ্রাম উপজেলা ছাত্রশিবিরের সভাপতি সাহাব পাটোয়ারীকে নৃশংসভাবে হত্যার আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

আমি পেট্রোল বোমায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করি এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি, ক্ষতিগ্রস্ততের উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার জন্য জোর দাবী জানাচ্ছি।

আমি সাহাব পাটোয়ারীর শাহাদাত কবুলের জন্য মহান আল্লাহর কাছে দোয়া করছি। তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজন ও আত্মীয়-স্বজনের প্রতি আমি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

আমি কুমিল্লার চৌদ্দগ্রামসহ বিভিন্ন স্থানে পরিকল্পিত হত্যা, বাড়িঘর ভাংচুর, সন্ত্রাস ও সৃষ্ট নৈরাজ্য এই মুহূর্তে বন্ধ করার এবং পেট্রোল বোমা নিক্ষেপের সাথে যারা সম্পৃক্ত সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে তাদেরকে শনাক্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।”

দৈনিক সেনবাগের কণ্ঠ/ ০৭ফেব্রুয়ারি ২০১৫।

Post a Comment

Previous Post Next Post