টেন্ডার নিয়ে আ.লীগের দু’গ্রুপে সংঘর্ষ ||

বরিশাল: স্থানীয় সরকার মন্ত্রণালয়ের (এলজিইডি) ২০ কোটি টাকার টেন্ডার বাগিয়ে নেয়াকে কেন্দ্র করে বরিশালে আওয়ামী লীগের দু’গ্রুপে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ লাঠিচার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

বুধবার দুপুর সাড়ে ১২টা থেকে ১টা পর্যন্ত নগরীর বান্দ রোডস্থ এলজিইডির কার্যালয়ের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় সংসদ সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ অনুসারী বরিশাল জেলা-মহানগর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা একত্রিত হয়ে বুধবার সকাল থেকে এলজিইডি কার্যালয়ে অবস্থান নিয়ে টেন্ডার বাগিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় বরিশাল মহানগর যুবলীগের অপর নেতা ও র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালকের ভাই জিয়াউল হক বিপ্লব দরপত্র জমা দিতে গেলে ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের মারধর করে। এক পর্যায়ে তার কাছ থেকে একটি দরপত্র ছিনিয়ে নেয় ছাত্রলীগ নামধারি মো. আরিফ হোসেন।

এর আগে, বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মো. শাহীন সিকদারে পক্ষে দরপত্র জমা দিতে গেলে ১৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিরাজকে মারধর করা হয়।

মারধরের শিকার নেতাকর্মীরা পাল্টাপাল্টি অবস্থান নিলে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করে উভয় গ্রুপের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

তবে সংঘর্ষের বিষয়টি অস্বীকার করে বরিশাল মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাখায়াত হোসেন জানান, দরপত্র জমা দেয়াকে কেন্দ্র করে সামান্য হাতাহাতির ঘটনা ঘটলে লাঠিচার্জ করা হয়।

এদিকে, যুবলীগ নেতা জিয়াউল হক বিপ্লবের কাছ থেকে ছিনিয়ে নেয়া দরপত্র উদ্ধারে র‌্যাব-৮ এর ক্যাপ্টেন আবুল বাশারের নেতৃত্বে একটি টিম ছাত্রলীগ নেতা মো. আরিফ হোসেনকে গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে। বিশেষ করে এ ঘটনার পরে র‌্যবের টিমটি প্রকৌশল কার্যালয় ও নগরীর নতুন বাজার এলাকায় ওই ছাত্রলীগ নেতার বাসায় তল্লাশি চালায়।

উল্লেখ্য, গত ১৮ জানুয়ারি বরিশাল জেলার বিভিন্ন এলাকায় সড়ক সংস্কারের জন্য আটটি গ্রুপে মোট ২০ কোটি টাকার দরপত্র আহ্বান করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। বুধবার ছিল দরপত্র জমাদানের শেষ দিন।

দৈনিক সেনবাগের কণ্ঠ/ ০৪ ফেব্রুয়ারী ২০১৫।

Post a Comment

Previous Post Next Post