অপশাসন প্রতিরোধে আন্দোলন চালিয়েই যেতে হবে- শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, আওয়ামী অপশাসনে বিক্ষুব্ধ মানুষ আজ আন্দোলনের জন্য মুখিয়ে আছে। অপশাসন মোকাবেলায় আন্দোলন আজ অপরিহার্য। ছাত্রজনতাকে সাথে নিয়ে আমাদের অপশাসন বিরোধী আন্দোলন চালিয়েই যেতে হবে।

তিনি আজ ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণের ঈদ পূণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। আজ বিকাল ৩টায় রাজধানীর এক মিলনায়তনে এই পূণর্মিলনী অনুষ্ঠিত হয়। মহানগরী সভাপতি মুঈনুদ্দিন মৃধার সভাপতিত্বে ও সেক্রেটারী সাদেক বিল্লাহর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারী সেলিম উদ্দিন, ড. শফিকুল ইসলাম মাসুদ ও ছাত্রশিবিরের কেন্দ্রীয় কলেজ কার্যক্রম সম্পাদক রাশেদুল হাসান রানা। উপস্থিত ছিলেন মহানগরী সাংগঠনিক সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

শিবির সভাপতি বলেন, আওয়ামী অপশাসনের কারণে বাংলাদেশ দিনেদিনে পেছনের দিকে চলছে। সন্ত্রাস যেমন বাড়ছে, একইভাবে বাড়ছে দুর্ঘটনা। সরকারের অব্যবস্থাপনায় অনেক মানুষ যেমন ঈদে বাড়িতে যাওয়ার পথে জীবন হারিয়েছে, একইভাবে বাড়ি ফেরৎ অনেক মানুষকে এখনো জীবন হারাতে হচ্ছে। ঈদের মাঝেও থেমে ছিল না গ্রেফতার ও নির্যাতন। দেশের বিভিন্ন জেলায় জামায়াত-শিবির নেতাকর্মীদের কোন কারণ ছাড়াই আটক করে নির্যাতন করা হয়েছে।

তিনি বলেন, মানুষ ঠিকই বুঝতে পারছে, চারদিক থেকে আন্দোলনের ঘোষণা আসতে থাকায় সরকার ভীত হয়েই রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেফতার করছে। কিন্তু এভাবে গ্রেফতার-নির্যাতন চালিয়ে সরকার পার পাবে না। সরকারের যে কোন অন্যায় আচরণের দাঁতভাঙ্গা জবাব দিতে ছাত্রশিবির প্রস্তুত আছে।

বিশেষ অতিথির বক্তব্যে সেলিম উদ্দিন বলেন, ঈদ আসলেও বিশ্বের নির্যাতিত মানুষেরা এই আনন্দে শরিক হতে পারেনি। ফিলিস্তিনের মুসলিম জনগণ ঈদের দিনেও প্রিয়জনকে হারিয়ে চোখের পানি ফেলেছে। আমাদেরকে ইসরাইলি বর্বরতার বিরুদ্ধে নিজ অবস্থান থেকে সর্বোচ্চ প্রতিবাদ করতে হবে। আমাদের মেধা ও পরিশ্রম দিয়ে নির্যাতনমুক্ত বিশ্ব গড়তে কাজ করে যেতে হবে।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, ছাত্রজনতার আন্দোলন ভয় পায় বলেই সরকারের মন্ত্রী, কর্তাব্যক্তিরা উল্টোপাল্টা বকতে শুরু করেছে। আমরা স্পষ্ট বলছি, ছাত্রজনতার তীব্র আন্দোলনের মাধ্যমেই আওয়ামী সরকারের পতন ঘটানো হবে। ইনশাআল্লাহ আমাদের নেতৃবৃন্দকে কারামুক্ত করেই আমরা আগামী ঈদ উদযাপন করবো।

তাছাড়া ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখার ঈদ পুণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার। শাখা সভাপতি এম ফয়সাল পারভেজের সভাপতিত্বে এবং সেক্রেটারী হাফিজুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. সেলিম উদ্দিন ও কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক মোবারক হোসেন।

(মো. জামাল উদ্দিন)
কেন্দ্রীয় সহকারী প্রচার সম্পাদক
বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির

Post a Comment

Previous Post Next Post