চ্যানেল আইয়ের উপস্থাপক মাওলানা ফারুকীকে জবাই করে হত্যা

চ্যানেল আইয়ের অনুষ্ঠান উপস্থাপক মাওলানা নূরুল ইসলাম ফারুকীকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। তিনি চ্যানেল আইয়ের ‘কাফেলা’ ও ‘শান্তির পথে’ অনুষ্ঠানের উপস্থাপক ছিলেন।

রাজধানীর ফার্মগেটের পূর্ব রাজা বাজারে নিজ বাসায় রাত নয়টার দিকে এ ঘটনা ঘটে। তিনি পূর্ব রাজা বাজারের ১৭৪ নম্বর বাসায় তৃতীয় তলায় সপরিবারে বাস করতেন।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, বুধবার সন্ধ্যা ৭টা ৩০ মিনিটের দিকে তার বাসায় দুজন যুবক আসেন। এর আগে গত পরশু তারা হজ্জ্বে যাওয়ার কথা বলে তার পরামর্শ নিতে বাসায় আসেন। এরপর গতকালও একবার আসেন কিন্তু তিনি বাড়ি ছিলেন না বলে দেখা হয়নি। আজ সন্ধ্যায় আবার তারা এসে কথা বলেন। এক পর্যায়ে তারা বলেন, ‘যিনি হজ্জ্বে যাবেন তিনি এসে আপনার সঙ্গে কথা বলবেন।’ এই বলে তার বাসায় অপেক্ষা করতে থাকেন।

এরপর হঠাৎ বাসার মধ্যে ছয়-সাতজনের একটি দল ঢুকে পড়ে। এসেই তারা মাওলানা ফারুকীর মাথায় অস্ত্র ধরে এবং তার পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে অন্য ঘরে বন্দি করে ফেলে। ফারুকীর এক ভাতিজা সেখানে উপস্থিত থাকায় তার চোখ বেঁধে ফেলে। এরপর তারা ফারুকীর কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে।

তারা বলে, ‘টেলিভিশনে কাজ করে অনেক টাকা আয় করেন। আমাদের ৫০ হাজার টাকা চাঁদা দিতে হবে।’ সে সময় তারা তাকে গালি গালাজ করে এবং গলা কেটে হত্যা করে পালিয়ে যায়।

এলাকাবাসী জানিয়েছেন, মাওলানা ফারুকী জঙ্গি রোষানলে পড়েছিলেন। বেশ কিছুদিন থেকেই এলাকায় তারা বাসার আশপাশে অচেনা লোকদের আনাগোনা দেখা যাচ্ছিল।

এদিকে ঘটনাস্থলে পুলিশ, ডিবি, সিআইডি, র‌্যাবসহ গোয়েন্দা বিভাগের সদস্যরা উপস্থিত আছেন। তারা আলামত সংগ্রহ করছেন। সেখানে কোনো সংবাদকর্মীকে আপাতত ঢুকতে দেওয়া হচ্ছে না।

পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, ঘটনার আলামত দেখে মনে হচ্ছে এ কাজে জঙ্গিদের সংশ্লিষ্টতা রয়েছে। তবে এখনই বিস্তারিত কিছু বলা সম্ভব হচ্ছে না।

নিজস্ব প্রতিবেদক/দৈনিক সেনবাগের কণ্ঠ/২৭ আগস্ট ২০১৪

Post a Comment

Previous Post Next Post