যুগান্তরে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাক

দৈনিক যুগান্তর পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার আব্দুর রাজ্জাক। বিবৃতিতে বলা হয়, ‘‘১৯ জুন ২০১৪ তারিখে দৈনিক যুগান্তর পত্রিকায় ‘মানবতাবিরোধী অপরাধ : ব্যারিস্টার রাজ্জাকের বিরুদ্ধে ৪ অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়েছে। ওই রিপোর্টে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা আমার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগ খতিয়ে দেখছে মর্মে উল্লেখ করা হয়েছে। ১৯৭১ সালে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের সাথে আমার দূরতম কোনো সম্পর্ক নেই।’’
‘বিগত ৪০ বছরে মুক্তিযুদ্ধ নিয়ে প্রকাশিত বই, সাময়িকী ও গবেষণা গ্রন্থে মানবতাবিরোধী অপরাধের সাথে আমি জড়িত ছিলাম মর্মে কোথাও উল্লেখ করা হয়নি। প্রসিকিউশন ও তদন্ত সংস্থার দুর্বলতা জনসম্মুখে তুলে ধরায় তাদের একাংশ আমাকে মানবতাবিরোধী অপরাধের সাথে জড়ানোর চেষ্টা চালাচ্ছে।
উল্লেখ্য, অতীতেও প্রসিকিউশনের একাংশ আমাকে মানবতাবিরোধী অপরাধের সাথে জড়ানোর ব্যর্থ চেষ্টা চালিয়েছে। ১৯ জুন ২০১৪ তারিখে প্রকাশিত সংবাদটিও এই অপচেষ্টারই ধারাবাহিকতা। প্রসিকিউশনের একাংশের এই ধরনের পদক্ষেপ সম্পূর্ণ বিচার প্রক্রিয়াকেই প্রশ্নবিদ্ধ করবে।’

উৎসঃ নয়াদিগন্ত

Post a Comment

Previous Post Next Post