পর্দানশীন ও ধার্মিক ছাত্রীদের হয়রানী করার ষড়যন্ত্র করে সরকার জঘন্য অপরাধ করছে -- মকবুল আহমাদ

গত ১৮ জুন খিলগাঁও থেকে গ্রেফতারকৃত ছাত্রীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর জনাব মকবুল আহমাদ ১৯ জুন নিম্নোক্ত বিবৃতি প্রদান করেছেনঃ-

“গত ১৮ জুন খিলগাঁও থেকে গ্রেফতারকৃত ২৪ জন ছাত্রীর বিরুদ্ধে সরকার মিথ্যা অভিযোগে যে মামলা দায়ের করেছে আমি তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। মানবতা বিরোধী অপরাধের বিচার কার্যক্রম বাধাগ্রস্ত করার জন্য গোপন বৈঠক করা ও কমপিউটারে ইসলামী বই রাখার যে অভিযোগ গ্রেফতারকৃত ছাত্রীদের বিরুদ্ধে করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও হাস্যকর।

কম্পিউটারে ইসলামী বই রাখা কোন অপরাধ হিসেবে কখনো গণ্য হতে পারে না। মানবতা বিরোধী অপরাধের বিচার কার্যক্রমে বাধা দেয়ার লক্ষ্যে গোপন বৈঠকের যে কথা গ্রেফতারকৃত ছাত্রীদের বিরুদ্ধে প্রচার করা হচ্ছে তা হাস্যকর ও দুরভিসন্ধিমূলক। মিথ্যা অভিযোগে মামলা দিয়ে পর্দানশীন ও ধার্মিক ছাত্রীদের হয়রানী করার ষড়যন্ত্র করে সরকার জঘন্য অপরাধ করছে।

ক্ষমতাসীন স্বৈরাচারী সরকার ছাত্রীদের হয়রানী করার জন্য জঘন্য ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এতে সরকারের ইসলাম বিরোধী চরিত্রই প্রকাশিত হয়েছে। ধার্মিক ও পর্দানশীন ছাত্রীদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে সরকার দেশে-বিদেশে বাংলাদেশের ভাবমর্যাদা ক্ষুন্ন করেছে। সরকারের এ জঘন্য ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।
সকল ষড়যন্ত্র বন্ধ করে অবিলম্বে গ্রেফতারকৃত ছাত্রীদের নিঃশর্তভাবে মুক্তি প্রদান করার জন্য আমি সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।”

উৎসঃ নয়া দিগন্ত

Post a Comment

Previous Post Next Post