ছাত্রলীগ সন্ত্রাসীদের বিচার না করলে সর্বাত্মক প্রতিরোধের ডাক : ছাত্রশিবির

রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল বিশ্ববিদ্যালয় ও কলেজে ছাত্রলীগের ধারাবাহিক সন্ত্রাস, বর্বরতা ও নৈরাজ্যের প্রতিবাদে পূর্ব ঘোষিত বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।
রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ পয়েন্টে মিছিল ও সমাবেশকালে শিবির নেতৃবৃন্দ বলেন, অবৈধ আওয়ামী সরকার ছাত্রলীগ সন্ত্রাসীদের মানুষ মারার লাইসেন্স দিয়ে দিয়েছে। আর তাদের সেবাদাস পুলিশ এসব সন্ত্রাসীদের রক্ষকের ভ’মিকা পালন করছে। ছাত্রলীগ সন্ত্রাসীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিবির নেতা রাসেল আহমদকে কুপিয়ে তার পা বিচ্ছিন্ন ও বুকে অস্ত্র ঠেকিয়ে গুলি করলেও পুলিশ এগিয়ে আসেনি বরং পাহারা দিয়ে সন্ত্রাসীদেরকে নিরাপদে বেরিয়ে যাওয়ার সুযোগ করে দিয়েছে। ছাত্রলীগ সন্ত্রাসী আর তাদের সেবাদাস পুলিশের ধারাবাহিক নৈরাজ্যের কারণে দেশের প্রতিটি ক্যাম্পাস এখন টর্চার সেলে পরিণত হয়েছে। ফলে লক্ষ লক্ষ ছাত্র-ছাত্রীর শিক্ষা জীবন হুমকির মুখে পড়েছে।
নেতৃবৃন্দ হুশিয়ার করে বলেন, সরকার যখন খুনী-সন্ত্রাসীদের বিচার না করে উল্টো ছাত্রলীগ সন্ত্রাসী ও পুলিশকে হত্যা নির্যাতন করতে উৎসাহিত করছে তখন ছাত্রসমাজ হাত গুটিয়ে বসে থাকতে পারে না। ছাত্রলীগ বা তাদের মদদ দাতা অবৈধ সরকার যদি ছাত্রসমাজের ধৈর্য্য ও শান্তিপূর্ণ অবস্থানকে দূর্বলতা মনে করে তাহলে তারা ভূল করবে। জুলুম নির্যাতনের পাল্টা জবাব কিভাবে দিতে হয় ছাত্রসমাজ তা ভাল করেই জানে। যদি এখনই ছাত্রলীগ সন্ত্রাসীদের বিচারের আওতায় না আনা হয়, তাহলে নিজেদের জান মাল রক্ষায় ছাত্রসমাজ প্রতিটি ক্যাম্পাসে ছাত্রলীগ সন্ত্রাসীদের বিরুদ্ধে সর্বাত্মক প্রতিরোধ আন্দোলন গড়ে তুলবে।

Post a Comment

Previous Post Next Post