মেসির নব্বই মিনিটের গোলে জয় আর্জেন্টিনার

পুরো ম্যাচ গোল শূন্য ছিল আর্জেন্টিনা। তবে শেষ মুহুর্তে মেসির গোলে জয় পেল আর্জেন্টিনা।

অতিরিক্ত সময়ের গোলটি বাদ দিলে বলা যায় আর্জেন্টিনার খেলা হতাশ করেছে ভক্তদের।

বেলো হরিজন্তের এস্তাদিও মিনেইরো স্টেডিয়ামে ‘ই’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা ও এশিয়ার শক্তি ইরান।

প্রথমার্ধের ৪৫ মিনিট খেলা শেষে কোন গোলের দেখা পায়নি মেসি-অ্যাগুয়েরোরা। গোল পায়নি ইরানও। ফলে প্রথমার্ধের খেলা শেষে স্কোর লাইন ০-০।

এর আগে এই দল দুটি কেবলমাত্র একবারই মুখোমুখি হয়েছিল। সেটা ১৯৭৭ সালের ঘটনা। ওই ম্যাচটিতে শেষ পর্যন্ত কোনো দলই শেষ হাসি হাসতে পারেনি। যখন ওই ম্যাচটি ড্র হয় ১-১ ব্যবধানে।

তবে আর্জেন্টিনা ভক্তদের জন্য একটি বিষয় স্বস্তির খবর এই যে ইরানের বিশ্বকাপ স্মৃতি খুব ঝলমলে নয়। তারা এখন পর্যন্ত বিশ্বকাপে ১০টি ম্যাচ খেলে মাত্র একটিতে জয় তুলে নিতে পেরেছে। তবে এবার নিশ্চয়ই সেটা বদলাতে চাইবে কার্লোস কুইরোজের দল। এজন্য তারা নাকি প্রতিজ্ঞাবদ্ধ।

কিন্তু আর্জেন্টিনা কী আর ছেড়ে কথা বলবে? ব্রাজিল বিশ্বকাপ নিজের করে নিতে চান লিওনেল মেসি। এজন্য প্রকাশ্যে দল ও দলের স্ট্রাটেজি নিয়েও কথা বলছেন আর্জেন্টাইন অধিনায়ক।

সেজন্যই আজ দক্ষিণ আমেরিকা মহাদেশের দলটিতে দুটি পরিবর্তন আনা হয়েছে। আর্জেন্টিনার সেরা একাদশে ফিরেছেন গনজালো হিগুয়েন ও ফার্নান্দো গ্যাগো। আর মেসির ইচ্ছা মতো আজ খেলা হচ্ছে ৪-৩-৩ ফরম্যাশনেই।

সেরা একাদশ:

সার্জিও রোমেরো, এজকুয়েল গ্যারে, পাবলো জাবালেতা, ফার্নান্দো গ্যাগো, অ্যাঞ্জেল ডি মারিয়া, গনজালো হিগুয়েন, হাভিয়ের মাসচেরানো, মার্কোস রোজা, ফেদরিকো ফার্নান্দেজ, লিওনেল মেসি ও সার্জিও আগুয়েরো।

এম/এ/আর/সেনবাগ প্রতিনিধি

Post a Comment

Previous Post Next Post