যুবলীগ-ছাত্রলীগ নিয়ে বিহারী হত্যাযজ্ঞে আওয়ামী এমপি ইলিয়াস মোল্লা

রাজধানীর মিরপুরে কালশীর বিহারী পল্লীর হত্যাযজ্ঞে স্থানীয় আওয়ামী লীগ এমপি ইলিয়াস মোল্লা ও ছাত্রলীগ-যুবলীগ ক্যাডাররা নেতৃত্ব দিয়েছিল।

বিহারী পল্লী পরিদর্শন শেষে শনিবার রাজধানীর তোপখানা রোডের নির্মল সেন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে গণতান্ত্রিক বামমোর্চা এ দাবি করেছে।

সংবাদ সম্মেলন থেকে ইলিয়াস মোল্লাসহ জড়িত যুবলীগ ও ছাত্রলীগের ক্যাডারদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানানো হয়।

বামমোর্চার সমন্বয়কারী বাসদ নেতা শুভ্রাংশু চক্রবর্তী বলেন, এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে অবিলম্বে এমপি ইলিয়াস মোল্লা ও সরকারদলীয় ক্যাডারদের গ্রেপ্তার করতে হবে। ঘটনার মদদদাতা পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

কালশীর ঘটনাকে পূর্বপরিকল্পিত মন্তব্য করে তিনি বলেন, এ হত্যাযজ্ঞের পেছনে রাজনৈতিক ইন্ধন ছিল। বিহারীদের উচ্ছেদ করে জমি এবং বাড়ি-ঘর-দোকান দখল করাই এ হামলার উদ্দেশ্য ছিল।

এ ঘটনার সুষ্ঠু বিচার, ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ ও পুনর্বাসনের দাবি জানান বামমোর্চার এই নেতা।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি প্রমুখ।

প্রসঙ্গত, গত ১৪ জুন ভোরে কালশীতে বিহারী পল্লীতে হামলা ও অগ্নিসংযোগ এবং পুলিশের গুলিতে একই পরিবারের সাতজনসহ অন্তত ১০জন নিহত হন। এতে গুলিবিদ্ধসহ আহত হয় অন্তত ৩০ জন।

উৎসঃ বিডিনিউজ২৪

Post a Comment

Previous Post Next Post