উত্তরের ৩ জেলায় চলছে শিবিরের হরতাল

রাজশাহী: পুলিশের সামনে আটক করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রশিবির নেতা রাসেল আহমেদের পা কেটে নেওয়ার প্রতিবাদে উত্তরের তিন জেলায় হরতাল পালিত হচ্ছে।

ছাত্রলীগের নৃশংস এ হামলার প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে রাজশাহী, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জে হরতাল শুরু হয়েছে। চলবে বেলা দুইটা পর্যন্ত।

হরতালের শুরুতে নাটোরের বড়হরিশপুর বাইপাস এলাকায় রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছে ছাত্রশিবিরের নেতাকর্মীরা। এ সময় পুলিশ তাদের ধাওয়া দিয়ে ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জেও হরতালের সমর্থনে মিছিল করার চেষ্টা করেছে ছাত্রশিবিরের নেতাকর্মীরা। পুলিশের বাধায় তারা রাস্তায় দাঁড়াতে পারছে না।

হরতালে তিন জেলার অভ্যন্তরীণ রুটে কোনো যান চলাচল করছে না। তবে পুলিশ পাহারায় দূরপাল্লার যান চলাচল স্বাভাবিক রাখা হয়েছে। বন্ধ রয়েছে দোকান-পাট। জেলার গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

উল্লেখ্য, গতকাল সোমবার বিকেলে পুলিশের সামনে থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নবাব আবদুল লতিফ হল শাখা ছাত্রশিবির সেক্রেটারি রাসেল আহমেদকে আটক করে ছাত্রলীগের নেতাকর্মীরা। তার বুকে গুলি করার পর একটি পা কেটে ফেলে তারা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেল তিনটার দিকে ছাত্রশিবিরের বিশ্ববিদ্যালয় শাখার এইচআরডি সম্পাদক জিয়াউদ্দিন বাবলু ওরফে হাসিবকে পুলিশ পরীক্ষার হল থেকে আটক করে নিয়ে যায়।

এ সময় ছাত্রলীগ সহ-সভাপতি তন্ময় আনন্দ অভি ও সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে রীনেত, সুষময় এবং বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক কাউসার আহমেদ কৌশিক রাসেলকে টেন্টে আটকে রাখে।

পরে বিকেল চারটার দিকে রাসেলের বুকে গুলি এবং তার ডান পা কেটে বিচ্ছিন্ন করে ফেলে রেখে যায়। এরপর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেনের নেতৃত্বে পুলিশ রাসলকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

উৎসঃ আরটিএনএন

Post a Comment

Previous Post Next Post