রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে শিবিরের বিক্ষোভ

শিক্ষাঙ্গনে ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে শিবিরের বিক্ষোভ মিছিল করেছে ইসলামী ছাত্রশিবির।
ধানমণ্ডি : রাজধানীর ধানমণ্ডি ২৭ নম্বরে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী ছাত্রশিবির। কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক মো. মোবারক হোসাইনের নেতৃত্বে মিছিলটি সকাল ৯টায় শুরু হয়। এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা কলেজ সভাপতি- নাজিম উদ্দিন, মহানগরী পশ্চিম সেক্রেটারি তামিম হোসাইন, প্রাইভেট বিশ্ববিদ্যালয় সেক্রেটারি তারেক আব্দুল্লাহ, ঢাকা কলেজ সেক্রেটারি রেজাউল কবীর, মহানগরী পশ্চিম সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম স্বপন প্রমুখ।
কমলাপুর : শিক্ষাঙ্গনে ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে রাজধানীর কমলাপুরে বিক্ষোভ মিছিল করে ইসলামী ছাত্রশিবির। কেন্দ্রীয় সমাজ কল্যাণ সম্পাদক মো. মনির হোসেনের নেতৃত্বে মিছিলটি সকাল সাড়ে আটটায় কমলাপুর রেলস্টেশন থেকে শুরু হয়ে মূল সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্য দিয়ে শেষ হয়। এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগরী পূর্বের সভাপতি মো. রিয়াজ আহম্মেদ, সেক্রেটারি মুঈনুদ্দিন মৃধা, মনিরুজ্জামন শামিম, ঢাকা মহানগরী দক্ষিণ সাংগঠনিক সম্পাদক সাদেক বিল্লাহ, অর্থ সম্পাদক রিয়াজ উদ্দিন প্রমুখ।
চট্টগ্রাম মহানগরী দক্ষিণ : দেশব্যাপী শিাপ্রতিষ্ঠানে ছাত্রলীগের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে কেন্দ্র ঘোষিতকর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম মহানাগরীর ঈদগা কাঁচা রাস্তার মাথায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে চট্টগ্রাম মহানগরী দণি ছাত্রশিবির। মহানগরী দক্ষিণ সেক্রেটারি নুরুল হকের নেতৃত্বে মিছিলটি সকাল ৯টায় শুরু হয়। এতে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগরী দক্ষিণের অফিস সম্পাদক রাকিবুল হাকিম, সাহিত্য সম্পাদক ইসমাইল, ছাত্রকল্যাণ সম্পাদক রফিকুল হাসান লদি, প্রচার সম্পাদক জামিল আব্দুল্লাহ প্রমুখ,।
ঢাকা জেলা দক্ষিণ : ছাত্রলীগ সন্ত্রাসীদের হাতে শিবিরের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হল শাখার সেক্রেটারি মো: রাসেল আহমেদের ডান পা কর্তন ও দেশব্যাপী ছাত্রলীগের নৈরাজ্যের প্রতিবাদে ঢাকা-নবাবগঞ্জ-দোহার মহাসড়কে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী ছাত্রশিবির ঢাকা জেলা দক্ষিণ। মিছিলটি কদমতলী চৌরাস্তা থেকে সকাল ৮টায় শুরু হয়ে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে জিঞ্জিরার শহীদ মিনারের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন ঢাকা জেলা দক্ষিণের সভাপতি আব্দুর রহিম মজুমদার। আরো উপস্থিত ছিলেন জেলা সেক্রেটারি আব্দুল্লাহ আল নোমান, বাইজিদ হাসান, ইলিয়াছ মৃধা, আসাদুল্লাহ গালিব, শাহআলম, আমিনুল ইসলাম, সাদ্দাম হোসেন, সোলাইমান কবীর প্রমুখ।
বগুরা শহর : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিবিরের হল সেক্রেটারি রাসেল আহমেদের উপর ছাত্রলীগের বর্বরোচিত হামলা ও ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে বগুড়া শহর শিবিরের সেক্রেটারি রেজাউল করিমের নেতৃত্বে সকাল ৯টায় মিছিলটি সাতমাথা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্টেশন রোডে হকার্স মার্কেটের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন বগুড়া শহর শিবিরের সেক্টেটারি রেজাউল করিম। মিছিলে আরো উপস্থিত ছিলেন শহর অফিস সম্পদক সাব্বির সাহারিয়ার সুভ, প্রচার সম্পাদক খন্দকার বিপ্লব, এইচআরডি সম্পাদক এস আই সামিম, সামাজ কল্যাণ সম্পদক মুনছুর রহমান, সরকারি আজিজুল হক কলেজ সভাপতি শফিক প্রমুখ নেতৃবৃন্দ।
মৌলভীবাজার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিবির নেতা রাসেলের পায়ের গোড়ালি কেটে দিয়ে ও শিাঙ্গনে ছাত্রলীগের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে আজ বুধবার মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শহর ছাত্রশিবির। বেলা সাড়ে ১০টায় পশ্চিমবাজার এলাকা থেকে মিছিল শুরু হয়ে সেন্ট্রাল রোড প্রদক্ষিণ করে কুসুমবাগ পয়েন্টে গিয়ে শেষ হয়। এসময় সংক্ষিপ্ত সমাবেশে মোর্শেদ আহমদ চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন শিবিরের শহর সভাপতি মোঃ ফখরুল ইসলাম, জেলা সভাপতি দেলাওয়ার হোসেন, সাবেক জেলা সভাপতি তাজুল ইসলাম প্রমূখ।
সমাবেশে বক্তারা বলেন, ছাত্রলীগ শুধু ছাত্ররাজনীতির গায়ে কলঙ্ক মাখায়নি, বরং তারা জাতির জন্য বেদনাদায়ক বিষফোঁড়ায় পরিণত হয়েছে। ছাত্রলীগের ধারাবাহিক সন্ত্রাসী কর্মকাণ্ডের ফলে বারবার রক্তাক্ত হচ্ছে উচ্চশিক্ষার প্রাণকেন্দ্র বিশ্ববিদ্যালয়গুলো।
তারা বলেন- গুলি করে, কুপিয়ে ছাত্রহত্যা, রগকাটা, পা কাটা, ধর্ষণ, চাঁদাবাজি এমন কোনো অপকর্ম নেই যার সাথে ছাত্রলীগের নেতাকর্মীদের সংশ্লিষ্টতা নেই। এ জঘন্য হামলাকারীদের আইনের কাঠগড়ায় এনে দৃষ্টান্তমুলক শাস্তি প্রদানে প্রশাসনের প্রতি আহবান জানান বক্তারা।
উৎসঃ নয়াদিগন্ত

Post a Comment

Previous Post Next Post