ছাত্রীসংস্থার অফিসে পুলিশি তল্লাশী, আটক ২৪

রাজধানীর গোড়ানে ইসলামী ছাত্রীসংস্থার অফিসে অভিযান চালিয়েছে পুলিশ। আজ বুধবার বিকেলে খিলগাও থানা পুলিশ এ অভিযান চালায় বলে সংশ্লিষ্ট সূত্র ও খিলগাও থানা পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে।

ঘণ্টাখানেকেরও বেশি সময় ধরে চলা অভিযানকালে ছাত্রী সংস্থার ২৪ জনকে আটক করা হয়েছে বলেও সূত্র জানিয়েছে। জব্দ করা হয়েছে বেশ কিছু ইসলামী বই।

সংশ্লিষ্ট সূত্রে আরও জানা যায়, বুধবার পৌনে ৬টার দিকে খিলগাঁওয়ের দক্ষিণ গোড়ান এলাকার শান্তিপুর মসজিদের পাশের একটি ভবন থেকে তাদেরকে আটক করা হয়। ওই ভবনে তারা রমজান উপলক্ষে কোরআন তালিম করছিলেন বলে আটকদের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

এ ব্যাপারে খিলগাও থানার ওসি (অফিসার ইন চার্জ) সিরাজুল ইসলাম শেখের সাথে যোগাযোগ করা হলে তিনি টাইমনিউজবিডিকে বলেন, আমরা অভিযান চালিয়েছি। কয়েকজনকে আটক করেছি। আমাদের কাজ আগে শেষ হোক তার পরে আপনাদেরকে বিস্তারিত জানানো হবে।

খিলগাও থানায় যোগাযোগ করো করে অন ডিউটিতে থাকা এসআই আলাউদ্দিন টাইমনিউজবিডিকে বলেন, আমরা কয়েকজনকে আটক করে নিয়ে এসেছি, তাদের সম্পর্কে বিস্তারিত তথ্য রেকর্ড করা হচ্ছে। এই মুহুর্তে এর থেকে বেশি বলা যাবে না।

জামায়াতের প্রতিবাদ:

ছাত্রী সংস্থার কেন্দ্রীয় সভানেত্রী জান্নাতুল কারীম সুইটি এবং সেক্রেটারি জেনারেল ডাঃ শিরিন আকতার রুনাসহ ২৪ জন নেত্রীকে গ্রেফতার করার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর জনাব মকবুল আহমাদ এবং ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডাঃ শফিকুর রহমান।

বিবৃতিতে তাঁরা বলেন, ১৮ জুন বিকালে রাজধানীর সবুজবাগ থানার গোরানের একটি বাসায় তারা একটি সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করার দাওয়াতে ঐ বাড়ীতে গিয়েছিল। তাদের অনেকের কোলে শিশুও ছিল। কোলের শিশুসহ তাদের অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করার সাংবিধানিক ও আইনগত অধিকার দেশের সকল নাগরিকেরই রয়েছে। সরকার দেশের আইন, সংবিধান, মানবাধিকার এবং সামাজিক রীতি-নীতি লংঘন করে ছাত্রীদেরকে গ্রেফতার করেছে।

সংবিধান ও মানবাধিকার লংঘনকারী এবং নারীদের উপর জুলুম-নির্যাতনকারী সরকারের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য দেশি-বিদেশী সকল মানবাধিকার সংস্থা এবং দেশবাসীর প্রতি আহবান জানান নেতৃদ্বয় ।

দ্রুত গ্রেফতারকৃত ছাত্রীদের নিঃশর্তভাবে মুক্তি প্রদান করার জন্য সরকারের প্রতি আহবান জানান তাঁরা।

উৎসঃ (টাইমনিউজবিডি.কম)

Post a Comment

Previous Post Next Post