আট বছর নিষিদ্ধ আশরাফুল

বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) স্পট ফিক্সিংয়ে রায় ঘোষণা করেছে ট্রাইব্যুনাল। রায়ে স্পট ফিক্সিয়ে জড়িত থাকার অভিযোগে বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মাদ আশরাফুলকে আট বছর ও ঢাকা গ্ল্যাডিয়টরসের কর্ণধার শিহাব চৌধুরীকে দশ বছর নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া নিউজিল্যান্ডের লু ভিনসেন্টকে ৩ বছর ও শ্রীলঙ্কার কৌশল লুকুয়ারাচ্চি ১৮ মাস নিষিদ্ধ করেছে ট্রাইব্যুনাল।

এ বছরের ১৯ জানুয়ারি থেকে বিপিএলের দ্বিতীয় আসরে ম্যাচ ফিক্সিংয়ে অভিযুক্তদের দ্বিতীয় দফায় শুনানি শুরু হয়। বিচারপতি খাদেমুল ইসলামের নেতৃত্বে পূর্ণাঙ্গ বেঞ্চ বিচারিক কার্যক্রমে অংশ নেয়। ওই সময়ে ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) আইন বিভাগের প্রধান ইয়ান হিগিন্স, প্রধান আইন কর্মকর্তা শেলি ক্লার্কসহ আইসিসির অন্য কর্মকর্তারা।

গত ২৬ ফের্রুয়ারি ট্রাইব্যুনাল সংক্ষিপ্ত রায় প্রকাশ করে। গত ৮ জুন চূড়ান্ত রায় দিয়েছিলো ট্রাইব্যুনাল। যেখানে নির্দোষ ব্যক্তিদের অব্যাহতির কারণ ও দোষীদের অপরাধের বিস্তারিত জানিয়ে ছিল ট্রাইব্যুনাল। উল্লেখ্য, অভিযোগ থেকে অব্যাহতি পেয়েছেন মোশাররফ হোসেন রুবেল, মাহবুবুল আলম রবিন, মোহাম্মদ রফিক, সেলিম চৌধুরী ও গৌরব রাওয়াতকে। ঘটনার সঙ্গে কোনো সংশ্লিষ্টতা না পাওয়ায় এদের অব্যাহতি দেয় ট্রাইব্যুনাল।

উৎসঃ ঢাকার নিউজ

Post a Comment

Previous Post Next Post