কল্যাণময় সমাজ গঠনের অগ্রযাত্রা অব্যাহত থাকবে - ছাত্রশিবির।

৪০তম প্রতিষ্ঠা বার্ষিকীতে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালিত

কল্যাণময় সমাজ গঠনের অগ্রযাত্রা অব্যাহত থাকবে  -ছাত্রশিবির

৪০তম প্রতিষ্ঠা বার্ষিকীতে রাজধানীসহ সারাদেশে বর্ণাঢ্য র‌্যালীটি, শিক্ষা উপকরণ বিতরণ, আলোচনা সভা, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

দেশের বিভিন্ন স্থানে কর্মসূচিতে অংশ গ্রহন করে শিবির নেতৃবৃন্দ বলেন, ক্ষুদ্রপরিসরে কল্যাণময় সমাজ গঠনের মহান উদ্দেশ্যে নিয়ে ছাত্রশিবিরের পথ চলা শুরু করেছিল। সিমাহীন ত্যাগ, সর্বোচ্চ ধৈর্য্য ও গঠনমূলক কাজের মাধ্যমে ছাত্রশিবির আজ দেশে সর্ববৃহত ছাত্র সংগঠনে পরিণত হয়েছে। সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে বাতিলের মোকাবেলায় ছাত্রশিবির অটল ছিল। ফলে আজ এ কাফেলা জাতির আশার আকাঙ্খার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে। শত প্রতিকূলতার পরও ছাত্রশিবির আজ লাখো ছাত্রদের পদভারে মুখোরিত। ছাত্রশিবিরের অগ্রযাত্রায় শুধু ছাত্রসমাজ নয় বরং দেশের সকল শ্রেণী পেশার মানুষের অকৃত্তিম ভালবাসা ও সহযোগিতা অপরিসীম ভূমিকা পালন করেছে। একই সাথে ছাত্রশিবিরকে নিয়ে আগামীর সমৃদ্ধ সোনার বাংলার স্বপ্ন দেখছে দেশ প্রেমিক ছাত্রজনতা। শিবির দেশের মানুষের স্বপ্ন পূরণ করতে দৃঢ় প্রতিজ্ঞ। কোন অপশক্তি আমাদের দমিয়ে দিতে পারবেনা। প্রতিষ্ঠার ৪০তম বার্ষিকীর এই দিনে আমরা আমাদের লক্ষ্যে অবিচল থাকার প্রত্যয় ঘোষনা করছি। সেইসাথে ছাত্রশিবিরের এই গঠনমুলক পথ চলায় ছাত্রজনতার সহযোগিতা কামনা করছি।

ঢাকা মহানগরী উত্তর
কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সিরাজুল ইসলামের নেতৃত্বে রাজধানীর বাড্ডা বিশ্বরোডে বর্ণাঢ্য র্যালী করে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। সকাল সাড়ে ৯টায় র‌্যালীটি বাড্ডা বিশ্বরোড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সভাপতি জামিল মাহমুদসহ হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী পূর্ব 
৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা এক বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশের আয়োজন করে। শাখা সভাপতি এস আর মিঠুর নেতৃতে প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক শাহ মুহাম্মদ মাহফুজুল হক। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর দক্ষিণ
৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশ করেছে ঢাকা মহানগর দক্ষিণ শাখা। সকাল ৮টায়  রাজধানী যাত্রাবাড়ী গেন্ডারিয়া রেল স্টেশনের সামনে র্যালীটি বের হয়ে জুরাইন চৌরাস্তায়  গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন শিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান। এসময় শাখা সভাপতি শফিউল আলমসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী পশ্চিম
৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালী আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। সকাল ১০টায় শাখা সভাপতি ডা: মুজাহিদুল ইসলামের নেতৃত্বে ধামন্ডি এলাকায় র্যালীটি অনুষ্ঠিত হয়। এসময় শাখার বিপুল সংখ্যাক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

গাজীপুর মহানগরী
কেন্দ্রীয় এইচ আরডি সম্পাদক এর নেতৃত্বে এক বিশাল বর্ণাঢ্য র‌্যালী বের করে ছাত্রশিবির গাজীপুর মহানগরী। এসময় মহানগরী সভাপতি ইশমামা আব্দুল্লাহসহ শত শত নেতা কর্মী অংশগ্রহন করেন। র‌্যালীটি গাজিপুর বিশ্বরোডে অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম মহানগরী উত্তর
৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে চট্টগ্রাম মহানগরী উত্তর নগরীতে বর্ণ্যাঢ্য র‌্যালী বের করে। র‌্যালীটি নগরীর আন্দারকিল্লা মোড় থেকে শুরু হয়ে চন্দপুরা এলাকায় গিয়ে সমাবেশে মাধ্যমে শেষ হয়। এতে নেতৃত্ব দেন শাখা সভাপতি তৌহিদুল ইসলাম। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

চট্টগ্রাম মহানগরী দক্ষিণ
প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে নগরীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ শাখা। সকাল ১০টায় নগরীর প্রাণ কেন্দ্রে শুরু হয়ে র্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সভাপতি আব্দুল জব্বারসহ বিভিন্ন পর্যায়ের কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

রাজশাহী মহানগরী
প্রথম প্রহরে নগরীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির রাজশাহী মহানগরী শাখা। সকাল ৮টায় অনুষ্ঠিত র্যালীতে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করে। 

নারায়নগঞ্জ মহানগরী
বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশের মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে ছাত্রশিবির নারায়নগঞ্জ মহানগরী শাখা। সকাল ১০টায় কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক সালাউদ্দিন মাহমুদের নেতৃত্বে র‌্যালীটি চাষাড়া এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখার বিপুল পরিমান নেতাকর্মী অংশ গ্রহণ করে।

খুলনা মহানগরী
নগরীতে বর্ণাঢ্য র‌্যালী মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে ছাত্রশিবির খুলনা মহানগরী। র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সভাপতি তারিকুর রহমানসহ হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

রংপুর মহানগরী
প্রতিষ্ঠা বার্ষিকীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন ও মেধাবী ছাত্রদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করে ছাত্রশিবির রংপুর মহানগরী। সকাল ১১টায় শাখা সভাপতি রাজিবুর রহমান পলাশের নেতৃত্বে র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। পরে এক মিলনায়তনে ছাত্রদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

কুমিল্লা মহানগরী
৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী শাখা এক বর্ণাঢ্য র্যালী ও সমাবেশের আয়োজন করে। শাখা সভাপতি শাহাদাত হোসেনের নেতৃতে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ মহানগরী
৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে বর্ণাঢ্য র‌্যালী করেছে ছাত্রশিবির ময়মনসিংহ মহানগরী শাখা।শনিবার দুপুর ২টায় মহানগরী সভাপতি মো. শামসুজ্জুহার নেতৃত্বে র‌্যালীটি নগরীর নতুন বাজার মোড় থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সাহেব আলী রোড রেলক্রসিং এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। র‌্যালীতে মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দিনাজপুর শহর
নগরীতে বর্ণাঢ্য র‌্যালী মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করে ছাত্রশিবির দিনাজপুর শহর শাখা। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এতে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কক্সবাজার শহর
প্রতিষ্ঠা বার্ষিকীতে গরিব শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করে ছাত্রশিবির কক্সবাজার শহর শাখা। এসময় শতাধিক অসহায় শিশুর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগরী দক্ষিণ সভাপতি সালাহউদ্দিন মাহমুদ।

চাঁপাইনবাবগঞ্জ শহর
বিভিন্ন কর্মসূচির মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালীটি বিশ্বরোড মোড় থেকে শুরু হয়ে সিসিডিবি মোড়ে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। 

মৌলভীবাজার শহর
৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র্যালি ও সমাবেশ করেছে ছাত্রশিবির মৌলভীবাজার শহর শাখা। সকাল সাড়ে ৯ টায় শহরের কুসুমবাগ এলাকা থেকে শাখা সভাপতি মোর্শেদ চৌধুরীর নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ শেষে পশ্চিম বাজার পয়েন্টে সমাবেশ মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন শাখা সভাপতি মুর্শেদ আহমদ চৌধুরী ও মৌলভীবাজার জেলা সভাপতি আব্দুল মুমিত।

চাঁদপুর জেলা
ঢাকা-চাঁদপুর মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির চাঁদপুর জেলা শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির নেতৃত্বে র‌্যালীতে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করে।

পঞ্চগড় জেলা
কর্মসূচি সফল করতে মহাসড়কে বর্ণাঢ্য র্যালীর আয়োজন করে ছাত্রশিবির পঞ্চগড় জেলা শাখা। এতে নেতৃত্ব দেন শাখা সভাপতি মুহাম্মদ তুফায়েল প্রধান।

ঠাকুরগাও জেলা
অসহায় ছাত্রদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে ছাত্রশিবির ঠাকুরগাও জেলা শাখা। এতে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ গস্খহণ করে।

পাবনা জেলা পশ্চিম
হাজার হাজার নেতাকর্মীর অংশ গ্রহণে বর্ণাঢ্য র্যালীর মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে ছাত্রশিবির পাবনা জেলা পশ্চিম শাখা। সকাল ৯টায় শাখা সভাপতির নেতৃত্বে বিশাল র‌্যালীটি বিশ্বরোডসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

ঢাকা জেলা উত্তর
কর্মসূচি সফর করতে আব্দুল্লাহপুর-বাইপাইল মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালী করে ছাত্রশিবির ঢাকা জেলা উত্তর শাখা। এতে নেতৃত্বদেন কেন্দ্রীয় কলেজ কার্যক্রম সম্পাদক মারুফুল ইসলাম। এসময় শাখা সভাপতি নাইমুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুমিল্লা জেলা দক্ষিণ
ছাত্রশিবিরের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কুমিল্লা জেলা দক্ষিণ শিবিরের উদ্যেগে লাকসামে বেনার, ফেষ্টুন, স্টিকার, জাতীয় পতাকা সংবলিত বর্ণাঢ্য র্যালি অনুষ্ঠিত হয়েছে। জেলা সভাপতি আব্দুর রব ফারুকীর নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালীটি শহরে ব্যাংক রোড থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সামনের পুলে এসে সমাবেশে মিলিত হয়।

Post a Comment

Previous Post Next Post