‘আলোকিত ভবিষ্যত অন্ধকার হয়ে যাবে’ ||

সংঘর্ষের রাজনীতির সুযোগ নিচ্ছে দুর্বৃত্তরা। ঘটে চলেছে একের পর এক হত্যাকা- আর হামলার ঘটনা। মৃতের মিছিল আর থামছে না । ব্লগার, লেখক, প্রকাশক, বিদেশী এমনকি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যও রক্ষা পাচ্ছেন না দুবৃর্ত্তের হামলা থেকে। পরিস্থিতি আরও আতঙ্কের যে প্রকৃত হামলাকারীরা ধরা পড়ছে না। আসছে না বিচারের আওতায়।

চলছে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি অভিযোগ। এভাবে অভিযোগের রাজনীতি চলতে থাকলে হত্যাকারীরা সুবিধা পাবেন, আর এভাবে চলতে হত্যাকান্ডের সুরাহা হবে না মলে মনে করছেন বিশিষ্টজনরা।"

বিশিষ্ট আইনজীবী ড. শাহদীন মালিক বলেন, প্রধান রাজনৈতিক দলগুলো যেভাবে এক অপরকো দোষারোপ করছে তাতে এর একটা দীর্ঘস্থায়ী একটা প্রভাব পড়বে।

তারা এই প্রভাবটা বিবেচনায় নিতে পারছে না।
সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড.আকবর আলী খান বলেন, যে সমাজে ধর্মান্ধরা প্রাধান্য বিস্তার করে, সে সমাজে একে অপরের প্রতি কোনও শ্রদ্ধাবোধ থাকে না। রোমহর্ষক এই অবস্থাকে পেছনে ফেলে যদি আমরা সামনের দিকে এগিয়ে যেতে না পারি তাহলে পরে আগামী দিনে বাংলাদেশের যে আলোকিত ভবিষ্যৎ দেখতে পাচ্ছি সেটা আর টিকিয়া রাখা সম্ভব হবে না। তবুও বর্তমান শ্বাসরুদ্ধকর পরিস্থিতি থেকে উত্তোরণের কোন না কোন পথ আমরা অবশ্যই খুঁজে পাবো। এক্ষেত্রে সৎ, গণতান্ত্রিক ও প্রগতিশীল শক্তিদের এক কাতারে আসতে হবে।

পুলিশের সাবেক আই জি নুরুল হুদা বলেন, এইসব হত্যাকা- মুক্ত চিন্তার বিরুদ্ধে একটা জঘন্য অপরাধ। এটা গণতন্ত্রের পরিপন্থি। যারা গঠনতান্ত্রিক রাজনীতি করেন এ বিষয়ে তাদের ঐক্য থাকা জরুরী। সময় টিভি

(সংবাদটি গুরুত্বপুর্ণ মনে হলে পেইসবুকে লাইক বা শেয়ার করুন)

Post a Comment

Previous Post Next Post