এক রাতে পুলিশ-র্র্যাবের সাথে কথিত “বন্দুকযুদ্ধে” নিহত- ৩ ||

এক রাতে পুলিশ ও র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে তিনজন মারা গেছেন। রাজধানীর উত্তরখান, গাজীপুর এবং ঝিনাইদহে গতকাল রবিবার রাতে পৃথক তিনটি ঘটনা ঘটে।

রাজধানীর উত্তরখানে পুলিশের সঙ্গে “বন্দুকযুদ্ধে” রাজীব (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন।

উত্তরখান থানার শহীদনগর বালুর মাঠ এলাকায় রবিবার রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, রাজীব হত্যাসহ বিভিন্ন মামলার আসামি। কিছুদিন আগে তাকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তি মোতাবেক অন্য আসামিদের ধরতে রাতে অভিযান চালানো হয়। এ সময় অন্য সন্ত্রাসীরা তাকে ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করে। তখন “বন্দুকযুদ্ধের” ঘটনা ঘটে। এতে রাজীব গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। এ সময় ঘটনাস্থল থেকে চার রাউন্ড গুলি ও একটি পিস্তল উদ্ধার করা হয়। তার লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

আমাদের গাজীপুর প্রতিনিধি জানান, গাজীপুরের ভাওয়াল জাতীয় উদ্যানের পাশে কুমার খাদা এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত “বন্দুকযুদ্ধে” রফিকুল ইসলাম নামের এক যুবক মারা গেছেন। রবিবার দিবাগত রাত ১টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় একটি পিস্তল, গুলি ও ম্যাগজিন উদ্ধার করে র‌্যাব।

র‌্যাবের দাবি, ভাওয়াল জাতীয় উদ্যোনে কাছে কুমারখাদা এলাকায় কয়েকজন অস্ত্রধারী সন্ত্রাসী অবস্থান করছে- এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১ এর একটি টহল দল রাত ১টার দিকে অভিযান চালায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি ছুড়ে। এতে ঘটনাস্থলে রফিকুল ইসলাম নামের ওই যুবক গুলিবিদ্ধ হন। পরে তাকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আমাদের ঝিনাইদহ প্রতিনিধি জানান, জেলার কালীগঞ্জে র‌্যাবের সঙ্গে “বন্দুকযুদ্ধে” অজ্ঞাতপরিচয়ের এক যুবক নিহত হয়েছেন। রবিবার ভোররাতে উপজেলার পিরোজপুর কড়াইতলায় এ বন্দুকযুদ্ধ হয়।

ঝিনাইদহ র‌্যাব-৬ ক্যাম্প কমান্ডার মেজর সুরুজ মিয়া সাংবাদিকদের জানান, একদল সন্ত্রাসী সড়কে ডাকাতি করার জন্য পিরোজপুর কড়াইতলায় গোপন বৈঠক করছিল। এই খবরে র‌্যাবের টহলরত সদস্যরা ভোরে ওই এলাকায় অভিযান চালায়। অভিযানের এক পর্যায়ে সন্ত্রাসীরা র‌্যাবের ওপর গুলি বর্ষণ করে। আত্ম রক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। গুলিবিনিময়ের একপর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে অজ্ঞাতপরিচয় এক সন্ত্রাসীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে র‌্যাব। সেখান থেকে একটি বিদেশি পিস্তল, এক রাউন্ড গুলিও উদ্ধার করা হয়। লাশটির ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

www.facebook.com/voiceofsenbag

Post a Comment

Previous Post Next Post