ইয়াজিদ-নমরুদ টিকতে পারেনি আপনারাও পারবেন না : আ স ম হান্নান শাহ ||

পেশাগত কাজ বাদ দিয়ে বিরোধী দল দমনে ব্যস্ত থাকার ফলে দক্ষতা ও মনোবল হারিয়ে পুলিশ বাহিনীর সদস্যরা বারবার আক্রমনের শিকার হচ্ছে বলে দাবি করেছেন আ স ম হান্নান শাহ।
অপরাধীদের ধরতে নয়, বিএনপি নেতাকর্মীদের ধরতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দক্ষতার পরিচয় দিচ্ছে বলেও দাবি করেছেন বিএনপির এই শীর্ষ নেতা।

শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ডক্টর’স এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সরকারের নানা সমালোচনার পাশাপাশি বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচনের বিষয়েও কথা বলেন।

হান্নান শাহ বলেন, “সরকার সব জায়গায় একদলীয় শাসন কায়েম করতে চায়। সে কারণেই দলীয়ভাবে আসন্ন পৌরসভা নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে কাজ শুরু করেছে। এমনকি প্রধানমন্ত্রীসহ মন্ত্রী, এমপিরা এ নির্বাচনে তাদের প্রার্থীদের পক্ষে প্রচারণায় অংশ নিতে পারবে বলে বিধান করা হয়েছে। ”

তিনি সরকারের উদ্দেশে বলেন, “এসব করে লাভ হবে না। ইয়াজিদ, নমরুদ টিকতে পারেনি। আপনারাও টিকতে পারবেন না। তাই আসুন বেগম খালেদা জিয়ার আহ্বানে সাড়া দিয়ে আলোচনা করে চলমান সমস্যার সমাধান করি।”

দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে সাবেক এই সামরিক কর্মকর্তা বলেন, “দেশের মানুষ এখনো পুরোপুরি দিশেহারা হয়নি, তবে অতিষ্ট। আইনশৃঙ্খলা বাহিনী প্রতিনিয়ত বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করছে। আর গণগ্রেপ্তারের নামে যে গণবাণিজ্য হচ্ছে সেটাও এখন আর গোপন নয়।” তিনি সরকারকে এসব বন্ধের আহ্বান জানান। আয়োজক সংগঠনের মহাসচিব ডা. এজেডএম জাহিদ হোসেন এতে সভাপতিত্ব করেন।

(সংবাদটি গুরুত্বপুর্ণ মনে হলে পেইসবুকে লাইক বা শেয়ার করুন)

Post a Comment

Previous Post Next Post