প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে পিস্তলসহ আটক নেতার মুক্তি

ঢাকা: রাজধানীর বিমান বন্দরের আশকোনা এলাকায় গতকাল মঙ্গলবার হজ ক্যাম্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুষ্ঠানের পাশ থেকে লাইসেন্স করা অস্ত্রসহ দক্ষিণখান থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নাঈম ব্যাপারীকে আটক করে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)। পরে তাকে বিমান বন্দর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। রাতে ঘটনা যাচাই করে পুলিশ মুচলেকার বিনিময়ে নাঈমকে ছেড়ে দিয়েছে।

ঘটনার ব্যাপারে পুলিশের উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) নিসারুল আরিফ বাংলামেইলকে জানান, গতকাল বিকেল ৫টার দিকে বিমান বন্দর এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হজ ক্যম্প উদ্বোধন করেন। এর আগে স্থানীয় আওয়ামী লীগের বেশ কয়েকটি মিছিল সেখানে যায়।

বিকেল পৌনে ৫টার দিকে দক্ষিণখান স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নাঈম ব্যাপারী সেখানে মিছিল সহকারে যান। এসময় নিরাপত্তা ব্যাস্টনীতে নাঈম তার কাছে একটি লাইসেন্স করা পিস্তল আছে বলে পুলিশকে জানান। সঙ্গে সঙ্গে বিষয়টি নজরে আসে এসএসএফ’র। তারা ওই পিস্তলটি জব্দ করে নাঈমকে পুলিশে সোপর্দ করে। সন্ধ্যায় তাকে বিমান বন্দর থানায় নেয়া হয়। এরপর মুচলেকার বিনিময়ে ছেড়ে দেয়া হয়েছে।

বিমানবন্দর থানার ওসি শাহ আলম বাংলামেইলকে বলেন, ‘নিয়মানুযায়ী লাইসেন্স করা অস্ত্র থাকলেও সেই ক্ষুদ্রাস্ত্র নিয়ে ৫০ মিটারের এলাকার মধ্যে প্রবেশ করা যাবে না। তবে নাঈম ৫০ মিটারের মধ্যে প্রবেশ করেননি। এরপরও এসএসএফের পরামর্শেই তাকে মুচলেকায় ছাড়া হয়েছে।’

উৎস: Banglamail24.com

Post a Comment

Previous Post Next Post